শেষ ওভারে জিতল আবাহনী

সাইফউদ্দিন ও নাঈমের জয়ের উল্লাস।ছবি: প্রথম আলো

ওপেনিংয়ে রান পাচ্ছিলেন না তেমন। মোহাম্মদ নাঈম আজ নামলেন ছয়ে এবং নেমেই জেতালেন আবাহনীকে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে তাঁর ১৯ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যেই লিজেন্ডস অব রূপগঞ্জকে শেষ ওভারে ৫ উইকেটে হারিয়েছে আবাহনী। লিগ পর্ব শেষে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট আবাহনীর।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে লিগ পর্বের শেষ ম্যাচটি জিততে আজ আবাহনীর দরকার ছিল ১৮ ওভারে ১৬৪ রান। মুনিম শাহরিয়ার ১৬ বলে ২২ রান করে ভালো শুরুই এনে দিয়েছিলেন আবাহনীকে। নাঈমের জায়গায় ওপেনিংয়ে নামেন নাজমুল হোসেন। আউট হওয়ার আগে ১৯ বলে ২৯ রান করেন তিনি।

দল জেতানো ইনিংস খেললেন নাঈম।
ছবি: প্রথম আলো

আবাহনীর অন্য ব্যাটসম্যানরাও মুনিম, নাজমুলের মতোই ২০–এর ঘরে গিয়ে আর এগোতে পারছিলেন না। ওভারপ্রতি রানরেট ভালো থাকলেও হাতে ছিল না উইকেট। মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন—আবাহনীর ব্যাটসম্যানরা যেন থিতু হয়েও আউট হয়ে যাওয়ার মিছিলেই নেমেছিলেন।

সাব্বির ও জাকের আলী বড় স্কোরের ভিত্তি দিয়েছেন।
ছবি: প্রথম আলো

নাঈম ও সাইফউদ্দিন ক্রিজে আসার পরই থামে সেই মিছিল। এই দুই বাঁহাতির বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়েই ২ পয়েন্ট নিশ্চিত করে আবাহনী। দুজন মিলে গড়েন ৫১ রানের জুটি, যার নিয়ন্ত্রণটা ছিল নাঈমের হাতেই। এক-দুই রানের সঙ্গে ২টি চার ও ২টি ছক্কায় সাজানো ইনিংসে ক্রমেই কঠিন হয়ে ওঠা ম্যাচকে সহজ করে তোলেন নাঈম। শেষ ওভারে জিততে আবাহনীর দরকার ছিল ১০ রান। দুই বল বাকি থাকতেই রূপগঞ্জকে ছাড়িয়ে যায় আবাহনী।

২০ রান করেছেন মুশফিক।
ছবি: প্রথম আলো

এর আগে রূপগঞ্জের উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলী ৪২ বলে করেন ৫২ রান। ২৭ বলে ৩৫ রান করেন সাব্বির রহমান। আল আমিন, নাঈম ইসলাম ও মুক্তার আলীর ছোট ছোট ইনিংসে রূপগঞ্জ ৫ উইকেটে করে ১৬২ রান। বৃষ্টি আইনে ১৮ ওভারের ম্যাচে আবাহনীর লক্ষ্য দাঁড়ায় ১৬৪।

বিকেএসপিতে শাইনপুকুর ও পারটেক্সের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। বৃষ্টি নামার আগেই শাইনপুকুর ৫ ওভারে ৩৯ রান করেছিল। এরপর খেলা আর মাঠে গড়ায়নি।