বেঙ্গালুরুর বোলার হর্ষল প্যাটেল উইকেট নেওয়ার পর তাঁকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা।
বেঙ্গালুরুর বোলার হর্ষল প্যাটেল উইকেট নেওয়ার পর তাঁকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা।ছবি: আইপিএল

তরুণ ঋষভ পন্তের দলের সঙ্গে বিরাট কোহলির দলের লড়াইটা কেমন হয়, তা দেখার আগ্রহ ছিল সবার।

আজ আইপিএলে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হারল ঋষভ পন্তের দিল্লি ক্যাপিটালস। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৭১ রান তুলেছিল বেঙ্গালুরু।

তাড়া করতে নেমে শেষ ওভারে ১৪ রানের লক্ষ্য টপকে যেতে পারেনি দিল্লি ক্যাপিটালস। এ জয়ে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল বেঙ্গালুরু।

বিজ্ঞাপন

পঞ্চম উইকেটে শিমরন হেটমায়ার ও ঋষভের ৪৪ বলে ৭৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করে জয়ের স্বপ্ন দেখছিল দিল্লি। শেষ দুই ওভারে ২৫ রান দরকার ছিল দিল্লির।

১৯তম ওভারে ১১ রান তুলতে পারেন দুজন। মোহাম্মদ সিরাজের করা শেষ ওভারের প্রথম দুই বলে মাত্র ২ রান নিতে পেরেছেন হেটমায়ার–ঋষভ। ৪ বলে দরকার ছিল ১২ রান। তৃতীয় বলে ঋষভ কোনো রান নিতে পারেননি।

default-image

চতুর্থ বলে ২ রান এবং পঞ্চম বলে ৪ রান নেওয়ার পর শেষ বলে সমীকরণ দাঁড়ায় ছক্কা—অর্থাৎ জিততে হলে শেষ বলে ছক্কা মারতে হবে। ঋষভ ব্যাকওয়ার্ড পয়েন্ট অঞ্চল দিয়ে ৪ রান নিতে পেরেছেন। ১ রানের জয় তুলে নেয় বেঙ্গালুরু।

দিল্লির হয়ে এ দুজন ব্যাটসম্যানই যা খেলেছেন। ৬ চারে ৪৮ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন দিল্লি অধিনায়ক ঋষভ। অন্য প্রান্তে ২ চার ও ৪ ছক্কায় ২৫ বলে ৫৩ রানে অপরাজিত ছিলেন হেটমায়ার। পৃথ্বী শ–র ব্যাট থেকে এসেছে ২১ রান। বেঙ্গালুরুর হয়ে ২ উইকেট নেন হর্ষল প্যাটেল।

default-image

বেঙ্গালুরুর হয়ে ৪২ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন এবি ডি ভিলিয়ার্স। এ ছাড়া আর কেউ দলটির হয়ে সেভাবে রান করতে পারেননি। রজত পতিদারের ব্যাট থেকে এসেছে ৩১ রান। ১২ রান করে আউট হন অধিনায়ক কোহলি।

বেঙ্গালুরুর হয়ে শেষ ওভারে ২৩ রান নেন ডি ভিলিয়ার্স। ১০তম ওভার থেকে বলতে গেলে প্রায় একাই বেঙ্গালুরুর ইনিংস টেনেছেন তিনি। ৫ ছক্কা ও ৩ চারে ইনিংসটি সাজান ডি ভিলিয়ার্স।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন