বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘শাহিন’ তৈরি করেছিল শঙ্কা। গতকাল রাত ১০টা ৪০ মিনিটে নির্ধারিত ফ্লাইটে মাহমুদউল্লাহ-মুশফিকরা ওমান উড়াল দিতে পারবেন কি না, সেটি নিয়ে সন্দেহ ছিল। কারণ, দুপুরেই ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল, ঘূর্ণিঝড়ের কারণে মাসকাট বিমানবন্দরের সব উড়োজাহাজের ওঠানামা বন্ধ থাকবে। সে কারণে বিমানবন্দরে গিয়েও বাংলাদেশের ক্রিকেটাররা নিশ্চিত হতে পারছিলেন না তাঁরা আদৌ নির্ধারিত সময় যাত্রা করতে পারবেন কি না।

প্রথমে সিদ্ধান্ত হয় রোববার রাতে নয়, সোমবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওমান যাবে। বিমানবন্দর থেকে ক্রিকেটাররা যাঁর যাঁর বাড়ির দিকেও রওনা হয়ে গিয়েছিলেন। কিন্তু পরে রোববার রাতেই যাত্রার সিদ্ধান্ত হয়। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা পর রাত ১টা ২০ মিনিটে বাংলাদেশ দলকে বহনকারী উড়োজাহাজ ঢাকা ছাড়ে। এ যাত্রায় ১৪ ক্রিকেটার, ৩ টিমবয়, ১ জন করে নির্বাচক, মিডিয়া ম্যানেজার ও মেডিকেল অফিসার ছিলেন দলের ২১ সদস্যের বহরে। ফিজিও জুলিয়ান ক্যালফেতোও ছিলেন দলের সঙ্গে।

default-image

নিয়মানুযায়ী আজকের দিনটা কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। আগামীকাল বেলা দেড়টায় দলের অনুশীলন শুরু। অনুশীলন হবে ৬ ও ৭ অক্টোবরও, একই সময়েই। এরপরই দলের ব্যস্ত সময় শুরু।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও ওমানের সঙ্গে খেলা বাংলাদেশের। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ১৭ অক্টোবর শুরু বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। ওমানের বিপক্ষে ম্যাচ ১৯ অক্টোবর, ২১ অক্টোবর মাহমুদউল্লাহর দল খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে। তিনটি ম্যাচই হবে ওমানের মাসকাটে। প্রথম দুটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়, পরেরটি বিকেল ৪টায়।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন