মুমিনুলদের লক্ষ্য শ্রীলঙ্কা সফর থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য অন্তত কিছু পয়েন্ট।
মুমিনুলদের লক্ষ্য শ্রীলঙ্কা সফর থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য অন্তত কিছু পয়েন্ট।ছবি: শামসুল হক
default-image

দুই টেস্টের সিরিজ খেলতে আজ শ্রীলঙ্কা রওনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এ দলে আছেন সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের ২১ ক্রিকেটার, কোচিং স্টাফ ও বিসিবি কর্মকর্তাসহ ৪১ জন।

default-image

বেলা ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভাড়া করা উড়োজাহাজে করেই শ্রীলঙ্কার পথে উড়াল দিয়েছে দল। তিন ঘণ্টার যাত্রা শেষে কলম্বো পৌঁছবে তারা। সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হবে নিগোম্বোতে। সেখানে তিন দিন কোয়ারেন্টিনে থাকতে হবে গোটা দলকে।

default-image
বিজ্ঞাপন

এরপর আগামী ১৫ ও ১৬ এপ্রিল সীমিত পরিসরে অনুশীলন করবে মুমিনুল হকের দল। ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যে দুইদিনের প্রস্তুতি ম্যাচ। সেটি খেলে ২১ এপ্রিল প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দেখে ২১ সদস্যের দল ছোট করে আনা হবে ১৬ সদস্যে। সিরিজের দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

default-image

বাংলাদেশ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো পয়েন্টের খাতা খোলেনি। ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সব ম্যাচ হেরে বাংলাদেশের অবস্থান এখন তলানিতে। এবারের শ্রীলঙ্কা সফর টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সর্বশেষ সিরিজ। এ সিরিজে অন্তত কিছু পয়েন্ট তুলে নেওয়াই এখন লক্ষ্য মুমিনুল–তামিমদের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন