মোস্তাফিজ প্রথম ইনিংসে দুই উইকেট নিয়েছেন।
মোস্তাফিজ প্রথম ইনিংসে দুই উইকেট নিয়েছেন। Shamsul Haque Tanku

ওয়ানডে সিরিজে কী দারুণ বোলিংটাই না করলেন মোস্তাফিজুর রহমান! নতুন বল ডানহাতি ব্যাটসম্যানদের ভেতরে আনলেন। এলবিডব্লু, বোল্ডের সুযোগ বাড়ালেন। প্রতি ম্যাচেই বাংলাদেশকে এনে দিলেন দারুণ সূচনা। একই ধারাবাহিকতা ছিল চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসেও। ওয়েস্ট ইন্ডিজের ২ উইকেট দ্রুত তুলে নিয়ে তিন ওয়ানডের পর টেস্টেও নিজ দায়িত্বটা পালন করলেন এই বাঁহাতি পেসার।

কিন্তু গতকাল থেকে কেমন যেন এলোমেলো মনে হচ্ছে মোস্তাফিজকে। প্রথম ইনিংসে যেমন দুবার উইকেটের বিপজ্জনক জায়গায় পা ফেলার জন্য আম্পায়ার মোস্তাফিজকে সতর্ক করেন। আর একবার একই ভুল করলে সেই ইনিংসে বোলিং করতে পারতেন না মোস্তাফিজ। সেই সতর্কবার্তার পর থেকেই এলোমেলো মোস্তাফিজ।

বিজ্ঞাপন
default-image

কাল বিকেলে যেমন নতুন বল নেওয়ার পর মোস্তাফিজকে বোলিংয়ে আনেন অধিনায়ক মুমিনুল হক। বল কিছুটা সুইং করবে, উইকেটে জমে যাওয়া জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া দা সিলভাকে আউট করবেন মোস্তাফিজ, বাংলাদেশ ম্যাচে ফিরবে—মোস্তাফিজের কাছে অধিনায়কের চাওয়াটা এমনই ছিল।

কিন্তু কয়েক ওভার পর ইনিংসে দ্বিতীয়বারের মতো মোস্তাফিজকে উইকেটের বিপজ্জনক জায়গায় পা ফেলার জন্য সতর্ক করা হয়। পরে ফলোথ্রু ঠিক করতে স্টাম্প থেকে দূরে গিয়ে বল করা শুরু করেন মোস্তাফিজ। যেখান থেকে বল ভেতরে আনা কঠিন। এরপর বাধ্য হন রাউন্ড দ্য উইকেট থেকে এক ওভারে করে নিজের স্পেল শেষ করেন।

আজও গল্পটা প্রায় একই। ইনিংসের শুরুতে বল ভেতরে আনতে পারছিলেন না মোস্তাফিজ। বল করছিলেন ক্রিজের একদম পাশ ঘেঁষে। তবু উইকেটের বিপজ্জনক জায়গায় পা দিচ্ছিলেন তিনি। ওভার দ্য উইকেট থেকে তিন ওভার বোলিং করার পর একবার আম্পায়ার মোস্তাফিজকে সতর্ক করেন। এরপর ওভার দ্য উইকেট থেকে এক ওভার করার পর মোস্তাফিজকে বল ছাড়তে হয়।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন