বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আজ টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজও খেলবে পাকিস্তান। শোয়েব মালিক সে সিরিজের দলে নেই। শোয়েব আজ ফিরছেন, পাকিস্তানের শুধু টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা খেলোয়াড়েরাও সিরিজ শেষে কাল সন্ধ্যায় দুবাই হয়ে পাকিস্তানে যাবেন।

পাকিস্তানের টেস্ট দল আগামীকাল দুপুরে সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবে। ২৬ নভেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

default-image

তার আগে আজ মিরপুরে তৃতীয় টি-টোয়েন্টিতে শোয়েব মালিকের খেলতে না পারার কারণ নিয়েই যা দুশ্চিন্তা থাকতে পারে ক্রিকেটপ্রেমীদের। শোয়েব মালিক ও তাঁর স্ত্রী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার ৯ বছরের সংসারে ২০১৮ সালে জন্ম হয় তাঁদের একমাত্র সন্তান ইজহানের।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে পাকিস্তানের জয়ে অবশ্য শোয়েব মালিকের তেমন অবদান নেই। প্রথম ম্যাচে বোলিং করেননি, ব্যাট হাতেও ৩৯ বছর বয়সী অলরাউন্ডার কোনো রান করতে পারেননি। অদ্ভুতভাবে রানআউট হয়ে যান ০ রানে।

শট খেলতে ক্রিজ ছেড়ে বেরিয়েছিলেন শোয়েব মালিক, ব্যাটে-বলে না হওয়ায় বল যায় বাংলাদেশ উইকেটকিপার নুরুল হাসানের হাতে। কিন্ত ব্যাট চালানোর পর ক্রিজে ফিরতে দেরি করেন শোয়েব মালিক, এর মধ্যেই নুরুলের থ্রো ভেঙে দেয় স্টাম্প।

default-image

দ্বিতীয় টি-টোয়েন্টিতে শোয়েবকে ব্যাটিংয়ে নামতেই হয়নি, ৮ উইকেটে ম্যাচ জেতে পাকিস্তান। সেদিন বল হাতে অবশ্য ২ ওভার করে ১৬ রান দিয়েছিলেন শোয়েব, তবে উইকেট পাননি।

শোয়েবের পাশাপাশি দলের বোলিং কোচ ভারনন ফিল্যান্ডারকে নিয়েও সর্বশেষ জানিয়েছে পিসিবি। ১ ডিসেম্বর পর্যন্ত টেস্ট দলের সঙ্গে থাকবেন ফিল্যান্ডার। তাঁর সঙ্গে চুক্তি শুধু সিরিজের তিন টি-টোয়েন্টি ও ১ম টেস্ট পর্যন্ত ছিল।

বাংলাদেশ সফরে পাকিস্তানের টেস্ট দল

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ–অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন