default-image

৪ ওভারে ২৩ রান দরকার। অক্ষর প্যাটেলের শেষ ওভারের প্রথম ৫ বলে কোনো রান নিতে পারলেন না মহেন্দ্র সিং ধোনি! শেষ বলে এক রান এল। হঠাৎ করেই জমে উঠল ম্যাচ। ৩ ওভারে দরকার ২২ রান। কিন্তু ১৮তম ওভারে কিমো পল সব আগ্রহ শেষ করে দিল। ১১ রান দিয়ে ফেললেন পল। পরের ওভারেও এসেছে ৯ রান। এর পর আর চেন্নাই সুপার কিংসকে আটকাতে পারেনি দিল্লি ক্যাপিটালস। ৬ উইকেটের সহজ জয়ে শীর্ষে চলে গেল ধোনির দল।

শেষ ওভারে একটু নাটক হলো। প্রথম বলে যাদব আউট হওয়ার পর পরের দুই বল ডট। চতুর্থ বলে স্কয়ার লেগ দিয়ে চার মেরে ঝামেলা মেটালেন ডোয়াইন ব্রাভো। ২ বল আগে ম্যাচ শেষ হয়েছে বলে মনে হতে পারে ম্যাচটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। কিন্তু ম্যাচটা ১৫ বা ১৬তম ওভারেই শেষ হওয়া উচিত ছিল। ১৪৭ তাড়া করতে নামা চেন্নাই শেন ওয়াটসন ও সুরেশ রায়নার ব্যাটে চড়ে পঞ্চম ওভারেই পঞ্চাশ তুলে ফেলেছিল। ১১তম ওভারের তৃতীয় বলেই এসেছে ১০০ রান। সে দলই। বাকি ৪৮ রান তুলতে ব্যয় করল ৫১ বল!

২৬ বলে ৪৪ রান করা ওয়াটসন সপ্তম ওভারে ফিরেছেন। রায়না ফিরেছেন ১১তম ওভারে। ১৬ বলে ৩০ রান তোলা রায়না ফিরতেই কেদার যাদব ও ধোনি নিজেদের খোলসবন্দী করে ফেললেন। ৫৩ বলের জুটিতে এ দুজন তুলেছেন মাত্র ৪৮ রান। ২০তম ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে মাত্র ২টি চার মেরেছেন যাদব। ২৭ রান করতে ৩৪ বল খরচ করেছেন যাদব। ১৮ ও ১৯ ওভারে এক চার ও ছক্কা মেরে পরিসংখ্যান একটু ভালো করেছেন ধোনি। তবু স্ট্রাইকরেট ১০০ এর ওপরে নিতে পারেননি (৩৫ বলে ৩২)। এ নিয়ে অবশ্য ভাবতে বয়েই গেছেন ধোনি, দলকে জিতিয়ে তো ফিরেছেন!

দিল্লির হয়ে এই ফিনিশিংটা করতে পারেনি কেউ। ১৫ ওভারে ১২০ রান তোলা দলটি শেষ ৫ ওভারে ঝড় তোলা দূরে থাক, বল প্রতি রানও তুলতে পারেনি। ঋষভ পন্তের (১৩ বলে ২৫) আউটের পর ঝড় তোলার কাজটি ইনগ্রাম বা পল কেউ বুঝে নেননি। শেখর ধাওয়ানও এ আইপিএলে ওয়ানডে মুড থেকে বেরোতে পারছেন না (৪৭ বলে ৫১ রান)।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন