কলকাতার দুজন খেলোয়াড়—স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দ্বীপ ওয়ারিয়ার কোভিড পজিটিভ হয়েছেন।
কলকাতার দুজন খেলোয়াড়—স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দ্বীপ ওয়ারিয়ার কোভিড পজিটিভ হয়েছেন। ছবি : আইপিএল

কেইন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই, লিয়াম লিভিংস্টোন ও অ্যাডাম জাম্পা—ভারতে করোনার ভয়াবহতার কারণে আইপিএল ছেড়ে চলে গেছেন এই চার বিদেশি। অস্ট্রেলিয়ায় ফেরার পথেই ‘সিডনি মর্নিং হেরাল্ড’কে জাম্পা বলেছিলেন, ভারতে জৈব সুরক্ষাবলয় তাঁর দৃষ্টিতে ‘সবচেয়ে নড়বড়ে’। পাশাপাশি এটাও যোগ করেন, সংযুক্ত আরব আমিরাতে ২০২০ আইপিএল যে জৈব সুরক্ষাবলয়ে হয়েছিল, সেটি এবারের আইপিএলের জৈব সুরক্ষাবলয়ের চেয়ে শক্তিশালী ছিল। পরে এই কথা নিয়ে সমালোচনা শুরু হলে বিবৃতি দিয়ে পিছিয়ে এসেছিলেন জাম্পা। তবে এখন যা হলো, তাতে জাম্পার কথাই সত্য বলে মনে হতে পারে অনেকের।

আপাত নিশ্ছিদ্র জৈব সুরক্ষাবলয় ভেদ করে সাকিব আল হাসানদের কলকাতা নাইট রাইডার্স শিবিরে প্রবেশ করেছে করোনাভাইরাস। দুজন খেলোয়াড়—স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দ্বীপ ওয়ারিয়ার কোভিড পজিটিভ হয়েছেন। তবে স্বস্তির খবর, এ দুজন বাদে আর কেউ করোনা পজিটিভ হননি কলকাতা শিবিরে।

বিজ্ঞাপন

কিন্তু তাই বলে কোনো ঝুঁকি নিতে চাইছে না বিসিসিআই। আজ কলকাতার সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ হওয়ার কথা আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। সে ম্যাচটি স্থগিত করা হয়েছে। ম্যাচটা পরে কখন হবে, সেটা জানিয়ে দেওয়া হবে। যদিও এখনো কলকাতা কিংবা আইপিএল কর্তৃপক্ষের কাছ থেকে এ নিয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি শোনা যায়নি। যদিও আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বেঙ্গালুরু জানিয়েছে ম্যাচ স্থগিত হওয়ার খবর। অ্যাডাম জাম্পা এই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরই খেলোয়াড়!

default-image

জানা গেছে, বিসিসিআইয়ের অফিস থেকে ম্যাচ স্থগিতাদেশসংক্রান্ত একটা বার্তা পাঠানো হয়েছে নরেন্দ্র মোদি স্টেডিয়াম ও গুজরাট ক্রিকেট সংস্থার কাছে। ঘাড়ে স্ক্যান করানোর জন্য জৈব সুরক্ষাবলয় থেকে বের হয়েছিলেন বরুণ চক্রবর্তী, সেখানেই এই স্পিনার করোনায় আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। ফক্স ক্রিকেট জানিয়েছে, গতকাল রোববার রাত থেকেই করোনা পজিটিভ বরুণ, তখন থেকেই আইসোলেশনে রেখেছেন নিজেকে।

সাত ম্যাচ খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে কলকাতা। প্লে-অফের আশা টিকিয়ে রাখার জন্য আজকের ম্যাচে জেতার বড় দরকার ছিল সাকিবদের।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন