সাকিব আল হাসানের বল খেলে মজা পেলেন ডমিঙ্গো
সাকিব আল হাসানের বল খেলে মজা পেলেন ডমিঙ্গোছবি: প্রথম আলো, ফাইল ছবি

পুরো দল বিশ্রামে। কিন্তু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করলেন সাকিব আল হাসান। ব্যাটিং করলেন, বোলিংও। তাঁর বল খেললেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো।

সকাল সকালই ব্যক্তিগত অনুশীলনে স্টেডিয়ামে হাজির সাকিব। সঙ্গে তাসকিন আহমেদ। এ দুজনকে অনুশীলন করালেন হেড কোচ ডমিঙ্গো, ব্যাটিং কোচ জন লুইস আর ফিজিও জুলিয়ান ক্যালেফাতো। নেট বোলারদের বিপক্ষে কিছুক্ষণ ব্যাটিং করলেন সাকিব, ছিল থ্রো ডাউনও। এরপর করলেন বোলিং, কোচ ডমিঙ্গোকে। সাকিবের বোলিং খেলে উচ্ছ্বসিত দক্ষিণ আফ্রিকান কোচ বললেন, ‘খুব মজা পেয়েছি সাকিবের বল খেলে।’

default-image
বিজ্ঞাপন

সাকিবের অনুশীলনের পুরো সময়টায় তীক্ষ্ণ দৃষ্টি ছিল ফিজিও জুলিয়ানের। ২৫ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। এরপর কদিন বিশ্রাম নিয়ে গতকাল মাঠে ফেরেন। প্রায় ৫০ মিনিটের মতো ব্যাটিং করেন। আজ করলেন দুটিই। ৩ ফেব্রুয়ারির প্রথম টেস্টের আগে সাকিবের বোলিং-ব্যাটিং কী অবস্থায় আছে, তা দেখতেই টিম ম্যানেজমেন্টের এত ব্যস্ততা।

ঝুঁকি আছে তাসকিনকে নিয়েই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচের পর হালকা জড়তা কাজ করছিল। তাই ঝুঁকি না নিয়ে টেস্ট দলের সঙ্গে প্রথম দুই দিন বোলিং থেকে বিরত ছিলেন। কাল অবশ্য বোলিং করতে দেখা গেছে তাসকিনকে। আজ জুলিয়ানের পর্যবেক্ষণে দৌড়েছেন কিছুক্ষণ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন