সাকিব।
সাকিব।ছবি: প্রথম আলো

নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সাকিব আল হাসানকে ছাড়াই নিউজিল্যান্ডে যাচ্ছে বাংলাদেশ। মার্চের দ্বিতীয় সপ্তাহে তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে সাকিব আগেই ছুটি নিয়ে রেখেছেন এ সফর থেকে।

নিউজিল্যান্ড সফরে দলে ফিরেছেন আরেক অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ, ওপেনার মোহাম্মদ নাঈম ও পেসার আল আমিন হোসেনও আছেন দলে। এই চারজনই ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজের প্রাথমিক দলে। কিন্তু মূল দলে জায়গা হয়নি। ওদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মূল দলে ছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। কিন্তু নিউজিল্যান্ডের সফরের দলে আবার তাইজুলকে রাখা হয়নি।

বিজ্ঞাপন
default-image

বাংলাদেশ নিউজিল্যান্ডের বিমান ধরবে ২৩ ফেব্রুয়ারি। নিউজিল্যান্ডে কোয়ারেন্টিন শেষে এক সপ্তাহের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর আগামী ২০ মার্চ শুরু হবে মাঠের লড়াই। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে সেদিন। ২৩ ও ২৬ মার্চ সিরিজের শেষ দুই ম্যাচ খেলবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ হবে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা: তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন