সালমান খানের ফ্র্যাঞ্চাইজির নাম ‘ক্যান্ডি টাসকার্স’।
সালমান খানের ফ্র্যাঞ্চাইজির নাম ‘ক্যান্ডি টাসকার্স’। ছবি: টুইটার

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী কিছুদিন আগেই জানা গিয়েছিল খবরটা। শাহরুখ খান, প্রীতি জিনতা, জুহি চাওলা, শিল্পা শেঠিদের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের স্বাদ নিতে চলেছেন সালমান খান। ফ্র্যাঞ্চাইজি কিনতে চলেছেন তিনিও। তবে শাহরুখ-প্রীতিদের ফ্র্যাঞ্চাইজি যেখানে আইপিএলে খেলে, সালমানেরটা খেলবে লঙ্কান প্রিমিয়ার লিগ—এলপিএলে। সালমানের ফ্র্যাঞ্চাইজির নাম ‘ক্যান্ডি টাসকার্স’। সালমান একা নন, ফ্র্যাঞ্চাইজিতে বিনিয়োগ থাকছে তাঁর পরিবারের আরও দুই সদস্যের—বাবা সেলিম খান ও ছোট ভাই সোহেল খানের।

তখনই জানা গিয়েছিল, সালমানের দলে খেলতে আসছেন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই সালমানদের চিন্তা বাড়িয়ে দিয়েছেন দুজন গুরুত্বপূর্ণ বিদেশি তারকা—ক্রিস গেইল ও ইংলিশ অলরাউন্ডার লিয়াম প্লাঙ্কেট। তাঁরা জানিয়ে দিয়েছেন, এলপিএলে খেলবেন না।

বিজ্ঞাপন

গেইল আর প্লাঙ্কেট ছাড়াও সালমানের দলে বিদেশি তারকাদের মধ্যে আছেন পাকিস্তানের অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ ও আফগানিস্তানের নাভিন উল হক। লঙ্কান তারকাদের মধ্যে কুশল পেরেরা, কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্ন, আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়াকে দেখা যাবে সালমানের দলের হয়ে খেলতে। দলের কোচ হিসেবে ঘোষণা করা হয়েছিল সাবেক লঙ্কান ব্যাটসম্যান হাসান তিলকরত্নের নাম। দলের ম্যানেজার ও ক্রিকেট পরিচালক হিসেবে রাখা হয়েছে সাবেক লঙ্কান অলরাউন্ডার ফারভেজ মাহারুফকে।

default-image

গেইল ও প্লাঙ্কেটের না থাকার খবরটা এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে ক্যান্ডি টাসকার্স। তবে ঘোষণা দিলেও গেইলরা কেন খেলবেন না, সেটা জানায়নি ক্যান্ডি, ‘দুঃখভারাক্রান্ত মনে আমরা ঘোষণা দিচ্ছি, এই বছরের এলপিএলে ক্রিস গেইল খেলছেন না।’ একইভাবে প্লাঙ্কেটের অনুপস্থিতির বিষয়টাও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

২৬ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট শুরু হওয়ার মাত্র সপ্তাহখানেক আগে দলের মূল দুই বিদেশি না থাকাটা ক্যান্ডিকে শুরু থেকেই একটু ঝামেলায় ফেলে দেবে। প্রথম দিনেই হামবানটোটায় কলম্বো কিংসের বিপক্ষে মাঠে নামবে ক্যান্ডি টাসকার্স।

default-image

গেইল যে থাকবেন না, সেটার গুঞ্জন কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল। তবে চমক হিসেবে এসেছে আরেক কিংবদন্তির এলপিএল থেকে নাম প্রত্যাহারের খবর। তিনি লাসিথ মালিঙ্গা। গল গ্ল্যাডিয়েটর্স ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার কথা ছিল তাঁর। মার্চ থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট না খেলা এই বোলার এলপিএলে না খেলার কারণ হিসেবে দেখিয়েছেন প্রস্তুতির অভাবকে।

বিজ্ঞাপন

ফলে, ক্যান্ডি টাসকার্সের মতো গল গ্ল্যাডিয়েটর্সও তাদের দলের মূল একজন খেলোয়াড়কে পাচ্ছে না। গলের চিন্তা বাড়িয়ে না খেলার ঘোষণা দিয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান সরফরাজ আহমেদও।

গেইলকে নিয়ে এর আগে বেশ উচ্ছ্বসিত ছিলেন ক্যান্ডির অন্যতম মালিক সালমান খানের ছোট ভাই সোহেল খান, ‘আমাদের দলে যেসব খেলোয়াড় আছেন, ভক্তদের আগ্রহ কিংবা লিগের মান, সবকিছুই নতুন সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছে। ক্রিস গেইল অবশ্যই আমাদের দলের “বস”, তবে দল হিসেবেও আমরা অনেক ভালো। শ্রীলঙ্কান তারকাদের মধ্যে কুশল পেরেরা আমাদের ‘আইকন’, আমাদের দলে লিয়াম প্লাঙ্কেট, কুশল মেন্ডিস, ওয়াহাব রিয়াজ, নুয়ান প্রদীপদের মতো খেলোয়াড়ও আছে। অভিজ্ঞতা ও তারুণ্যের দুর্দান্ত মিশেল ঘটেছে আমাদের দলে।’

সে উচ্ছ্বাসে এখন একটু ভাটার টান পড়বে!

মন্তব্য পড়ুন 0