বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাবেক ইংলিশ অধিনায়ক ভন মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিন শেষেই টুইট করেছিলেন বাংলাদেশের সম্ভাবনা নিয়ে। বলেছিলেন, সবকিছু ঠিকঠাক হলে বাংলাদেশ এই টেস্ট জিততে পারে। কেবল তা-ই নয়, টেস্ট ক্রিকেটেরই অন্যতম সেরা জয় হতে পারে সেটি। তিনি সেখানেই বলেছিলেন, জিতলে সীমিত সম্পদ ও সীমিত প্রতিভার ক্রিকেটার নিয়ে বাংলাদেশ দারুণ একটা কাণ্ডই করে বসবে।

ভনের এ ‘সীমিত সম্পদ’সংক্রান্ত মন্তব্যের সঙ্গে অবশ্য অনেকেই দ্বিমত পোষণ করেছেন সে টুইটের উত্তরে। একজন তাঁকে এই টেস্ট সিরিজের পৃষ্ঠপোষকের নামের দিকে দৃষ্টি আকর্ষণ করিয়ে দিয়ে লিখেছেন, ‘এই সিরিজের পৃষ্ঠপোষক কিন্তু বাংলাদেশি প্রতিষ্ঠান। আমার মনে হয়, বাংলাদেশের ক্রিকেটে সম্পদ সীমিত, কথাটা ঠিক নয়।’

default-image

কেউ কেউ আয়ের দিক দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অবস্থানও মনে করিয়ে দিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ককে। তিনি অবশ্য দ্বিমত পোষণকারীদের মন্তব্যে কোনো উত্তর দেননি।

শেষ পর্যন্ত বাংলাদেশ জিতেছে। যতটা আশা করা হয়েছিল, তার চেয়েও সহজে জিতেছে বাংলাদেশ। পঞ্চম দিন হাতে ৫ উইকেট আর ১৭ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমেছিল নিউজিল্যান্ড। ইবাদতের সামনে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ছিলেন এদিনও অসহায়। কিউইদের শেষ ৫ উইকেট উপড়ে ফেলতে খুব বেশি সময় লাগেনি বাংলাদেশ দলের। জয়ের জন্যও ৪০ রানের বেশি তাড়া করতে হয়নি।

ভন ম্যাচ শেষেও টুইট করেছেন। হাততালির ইমোজি দিয়ে লিখেছেন, ‘দুর্দান্ত...বাংলাদেশ।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন