বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগে ব্যাট করে ২ উইকেটে ২১০ রান তোলে ভারত। তাড়া করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেটে ৪৭ রান তোলে আফগানিস্তান।

দুই মারকুটে ওপেনার হজরতউল্লাহ জাজাই এবং মোহাম্মদ শাহজাদ আউট হয়ে যাওয়ায় দ্রুত রান তোলার পথ থেকে ছিটকে পড়ে মোহাম্মদ নবীর দল। ১৫ বলে ১৩ রান করে যশপ্রীত বুমরাকে উইকেট দেন জাজাই। ০ রানে মোহাম্মদ শামির বলে ক্যাচ তুলে আউট হন শাহজাদ।

default-image

রহমানউল্লাহ গুরবাজ তখনো উইকেট থাকায় লড়াইয়ের আশা ছিল আফগানিস্তানের।কিন্তু সপ্তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে ক্যাচ তুলে আউট হন ১০ বলে ১৯ রান করা গুরবাজ। ১০ ওভারের মধ্যে গুলবদিন নঈবকেও (১৮) হারিয়ে চাপে পড়ে যায় আফগানিস্তান।

জয়ের জন্য শেষ ১০ ওভারে ১৫০ রান দরকার ছিল দলটির। ভারতের বোলারদের সামনে লক্ষ্যটা আফগানিস্তানের জন্য সামর্থ্যের বেশি হয়ে গিয়েছিল। শেষ ১০ ওভারে ৮৩ রান তুলেছে আফগানিস্তান। ৭ উইকেটে ১৪৪ রানে থেমেছে দলটির ইনিংস।

সাতে নামা করিম জান্নাত ২২ বলে ৪২ রানে অপরাজিত না থাকলে আফগানিস্তানের সংগ্রহ আরও কমত। অধিনায়ক নবীর ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৩৫। ৩২ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। ১৪ রানে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

টস হেরে আগে ব্যাটিং পাওয়া ভারতের শুরুটা ছিল দুর্দান্ত। ১৪.৪ ওভারে ওপেনিং জুটি ভাঙার আগে ১৪০ রান তুলেছেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ৪৭ বলে ৭৪ রান করেন রোহিত। ৩ ছক্কা ও ৮ চারে সাজানো তাঁর এ ইনিংসে সেঞ্চুরির সুবাস ছিল। কিন্তু করিম জান্নাতের শিকার হয়ে শেষ পর্যন্ত সেঞ্চুরি পাননি রোহিত।

default-image

২ ছক্কা ও ৬ চারে ৪৮ বলে ৬৯ রান করেন রাহুল। ১৭তম ওভারে গুলবদিন নঈব তাঁকে তুলে নেওয়ার পর ভারতের আর উইকেট পড়েনি। হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত ২১ বলে অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটি গড়ে ভারতকে দুইশোর্ধ্ব সংগ্রহ এনে দেন।

১৩ বলে ৩৫ রান করেন পান্ডিয়া। সমান বলে ২৭ রান করেন ঋষভ। আফগানিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন করিম জান্নাত ও গুলবদিন নঈব।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন