>
default-image
ইংল্যান্ড সফরে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে পাকিস্তান ক্রিকেট দলের জার্সি ও অন্যান্য সরঞ্জামে

করোনাভাইরাস মহামারিতে বেশ বিপদে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আয় তো এমনিতেই কমেছে, এই 'মরার ওপর খাঁড়ার ঘা' হয়ে দাঁড়িয়েছে জাতীয় দলের স্পনসরহীন থাকা। কোনো প্রধান স্পনসর ছাড়াই ইংল্যান্ড সফরে গিয়েছে পাকিস্তান দল।

কিন্তু সিরিজে পাকিস্তানি খেলোয়াড়দের জার্সিতে ঠিকই স্পনসরের লোগো দেখা যাবে। এ স্পনসর পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির ফাউন্ডেশন। আফ্রিদি কাল টুইট করেন, 'আনন্দের সঙ্গে জানাচ্ছি পাকিস্তানের খেলার সরঞ্জামে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে। আমরা পিসিবির চ্যারিটি পার্টনার। পিসিবিকে ধন্যবাদ জানাই এবং সফরে ছেলেদের শুভকামনা জানাচ্ছি।'

করোনা মহামারির শুরু থেকেই আর্থিক সংকটে আছে পিসিবি। বোর্ডের এক সূত্র সংবাদমাধ্যমকে জানান, একটি বহুজাতিক পানীয় নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে দর কষাকষি করছে পিসিবি। প্রতিষ্ঠানটি যে দাম হেঁকেছে তা বোর্ডের মনোঃপুত হয়নি। পিসিবি সর্বশেষ স্পনসর চুক্তিতে যে দাম পেয়েছিল তার ৩৫ থেকে ৪০ শতাংশ দাম হেঁকেছে সেই বহুজাতিক প্রতিষ্ঠান।

default-image

আফ্রিদির প্রতিষ্ঠানের লোগো ব্যবহার করে পিসিবি আর্থিক কোনো অঙ্ক পাচ্ছে কি না তা এখনো নিশ্চিত না। তবে জাতীয় দলের জার্সিতে লোগো থাকলে তাঁর প্রতিষ্ঠানেরই লাভ হবে। করোনা মহামারির মধ্যে নিজের এই দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে দুর্দান্ত কিছু কাজ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আফ্রিদি নিজেও আক্রান্ত হয়েছিলেন করোনায়। এখন সুস্থ।

ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0