করোনা পজিটিভ এক ট্রেনার  

হঠাৎ বন্ধ ক্রিকেটারদের অনুশীলন

মোস্তাফিজদের টানা অনুশীলনে বাধা হয়ে এল করোনা।
মোস্তাফিজদের টানা অনুশীলনে বাধা হয়ে এল করোনা। ছবি: বিসিবি
বিজ্ঞাপন

করোনাভাইরাসের থাবা থেকে মুক্তি পেল না মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। গত এক মাস ধরে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে অংশ নেওয়া বেশ কয়েকজন সাপোর্ট স্টাফের মধ্যে করোনার লক্ষণ দেখা দিয়েছে। এদের মধ্যে এক ট্রেনার করোনা পরীক্ষায় পজিটিভও হয়েছেন।

২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। ট্রেনারের করোনা ধরা পড়ার বিষয়টি জাতীয় দলের অনুশীলনে কোনো প্রভাব ফেলবে না।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ কারণে বাড়তি সতর্কতা হিসেবে ক্রিকেটারদের অনুশীলন তিন দিনের জন্য সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘আমাদের মেডিকেল প্রটোকলে (স্বাস্থ্য বিধি) এই পরামর্শ দেওয়া আছে, যে কোনো ধরনের সমস্যা হলে একটা বিরতি দিতে হবে। এটা আমাদের মেডিকেল প্ল্যানেরই অংশ ছিল, কিছুটা বিরতি দিয়ে আবার শুরু করা হবে। সতর্কতাবশত এই ব্যবস্থা নেওয়া।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। ট্রেনারের করোনা ধরা পড়ার বিষয়টি জাতীয় দলের অনুশীলনে কোনো প্রভাব ফেলবে না, এই ব্যাপারে বেশ আত্মবিশ্বাস নিজাম উদ্দিন, ‘এটা ভেবেই আমরা ওয়ার্ক ফ্রম হোম (এ সপ্তাহে) করেছিলাম। আমাদের অনুশীলন কিংবা অনূর্ধ্ব-১৯ দলের কর্মসূচি বন্ধ হয়নি। এমনকি দলীয় অনুশীলন যেটা শুরু করব সেটাতেও প্রভাব পড়েনি। এটা আমাদের মেডিকেল পরিকল্পনারই অংশ। এই পরিকল্পনা অনুযায়ী সিদ্ধান্ত হয়েছে। কারও যদি উপসর্গ দেখা দেয়, কেউ যদি আক্রান্ত হয়; সাপোর্ট স্টাফ কিংবা মাঠকর্মীদের যদি কিছু হয় সেটি ভেবেই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঈদের আগে থেকেই ব্যক্তিগত অনুশীলন করছেন ক্রিকেটাররা। এক মাস একক অনুশীলনের পর গত সপ্তাহ থেকে জুটি বেঁধে অনুশীলন করা শুরু করেছেন মুশফিক-তামিমেরা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন