হিন্দি লিখে সমালোচনার জবাব পাকিস্তানি ক্রিকেটারের

বিজ্ঞাপন
default-image
>

ফর্ম একেবারেই ভালো যাচ্ছে না পাকিস্তানি পেসার হাসান আলীর। এর মধ্যে চোটের কারণে দলের বাইরে তিনি। চোট নিয়েও সম্প্রতি এক ফ্যাশন শোয়ে র‌্যাম্পে হেঁটে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

দারুণভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভূত হয়েছিলেন হাসান আলী। পাকিস্তানের এই পেসার তাঁর খেলা প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টেই পেয়েছিলেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে তাঁর বোলিং পাকিস্তানের ঐতিহাসিক সাফল্যে বড় ভূমিকা রেখেছিল। কিছুদিনের মধ্যেই আইসিসির র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বোলারদের তালিকায় চলে আসে তাঁর নাম।

কিন্তু সেই হাসান তাঁর পথচলার গতি ধরে রাখতে পারেননি। শুরুর সেই ফর্মের ধারাবাহিকতাও রাখতে পারেননি। ২০১৮ সালটা গেছে ব্যর্থতা দিয়ে, ২০১৯ সালেও প্রায় একই অবস্থা। বিশ্বকাপে তিনি ছিলেন পাকিস্তানের বাজে পারফরমারদের একজন। মাঝখানে চোট তাঁর দুর্ভাগ্যের মাত্রা কেবল বাড়িয়েছেই। চোট আর ফর্ম মিলিয়ে এ বছরের ১৬ জুনের পর থেকে পাকিস্তানের জার্সিই শরীরে তুলতে পারেননি। তবে পাকিস্তানের এই পেসার সম্প্রতি সমালোচনার মুখে পড়েছেন একটি ফ্যাশন শোয়ে র‌্যাম্পে হেঁটে। চোটের সময় কোথায় বিশ্রামে থাকবেন, তা নয়, হেঁটে বেড়াচ্ছেন ফ্যাশন শোয়ে—ভারতীয় এক গণমাধ্যম সেই ফ্যাশন শোয়ের ভিডিও প্রকাশ করে এমন প্রশ্নও ছুড়ে দিয়েছে সবার সামনে।

default-image

হাসান অবশ্য ভারতীয় গণমাধ্যমের এ সমালোচনা নিতে পারেননি। টুইটারে রীতিমতো হিন্দি লিখে জবাব দিয়েছেন তার। বলেছেন, তাঁর ভক্তকূল থাকতে চোট নিয়ে ভারতীয় গণমাধ্যমের মাথা ব্যথার কোনো কারণ তিনি দেখেন না, ‘আপনাদের অবগতির জন্য জানাচ্ছি, আমি আমার চোট থেকে প্রায় ৬০-৭০ শতাংশ সেরে উঠেছি। আমাকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার জন্য আমার ভক্তরা আছেন। সুতরাং এটা নিয়ে আপনাদের চিন্তিত হওয়ার কোনো কারণ দেখছি না।’

২০১৬ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়ে হাসানের। এখনো পর্যন্ত ৫৩টি ওয়ানডে খেলে ৮২ উইকেট নিয়েছেন তিনি। ৯ টেস্ট ও ৩০ টি-টোয়েন্টি ম্যাচে তাঁর উইকেট-সংখ্যা যথাক্রমে ৩১ ও ৩৫।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন