default-image
পিএসএলে কাল টানা তিন বলে তিনবার আউটের সুযোগ তৈরি করেছিলেন ওয়াহাব রিয়াজ। কিন্তু প্রতিবারই ব্যাটসম্যান নট আউট


হ্যাটট্রিক হতে হতেও হলো না!

ঘটনা পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। কাল পেশোয়ার জালমি-লাহোর কালান্দার্স ম্যাচে। জয়ের জন্য ১৩৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছিল লাহোর। চতুর্থ ওভারে বল করতে আসেন পেশোয়ারের পেসার ওয়াহাব রিয়াজ। প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দেন লাহোর ওপেনার ফখর জামান। কিন্তু ক্যাচটি নিতে পারেননি পেশোয়ার উইকেটরক্ষক কামরান আকমল। পরের বলে ফখরের স্টাম্প ছত্রখান করে দেন পাকিস্তানের এ পেসার। তবু আউট হয়নি!

কারণ? নো বল। ওয়াহাবের জন্য এ নতুন কিছু নয় অবশ্য। ক্রিজে দাগের ওপাশে ছিল তাঁর পা—আম্পায়ারের তা ধরতে কোনো অসুবিধাই হয়নি। এ যাত্রায়ও বেঁচে গেলেন ফখর। সঙ্গে ‘বোনাস’ ফ্রি হিট। পরের বলটি একটু শর্ট লেংথে করেছিলেন ওয়াহাব। স্কয়ার লেগ অঞ্চলে বাতাসে ভাসিয়ে পুল করেন ফখর। কিন্তু সীমানা পার করতে পারেননি। ধরা পড়েন ফিল্ডারের হাতে। আবারও আউট! কিন্তু ফ্রি হিটে রান আউট, বলে দুবার ব্যাট লাগানো আর অবস্ট্রাকটিং দ্য ফিল্ড ছাড়া আর কোনো আউট নেই।

অর্থাৎ, টানা তিন বলে তিনবার উইকেটের সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত একটিতেও উদ্‌যাপন করা হলো না ওয়াহাবের। শুধুই আকমল ও তাঁর ‘যৌথ প্রযোজনা’য় ভুলের খেসারত গুণে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ভালোই রসিকতা চলছে। ‘ওয়াহাব এমন এক হ্যাটট্রিক করলেন বাস্তবে যার অস্তিত্ব নেই’—বলছেন অনেকে।

পেশোয়ার ১৬ রানে জেতায় অবশ্য এ দুঃখ ভুলে যাওয়ার কথা ওয়াহাবের। ব্যক্তিগতভাবেও ম্যাচটা শেষ পর্যন্ত একেবারে খালি হাতে শেষ হয়নি, পরে উইকেট পেয়েছেন একটি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0