২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২ অস্ট্রেলিয়ায়

বিজ্ঞাপন
default-image

২০২০ টি–টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার পর আইসিসি জানিয়েছিল, এ বছরের টুর্নামেন্টটা হবে আগামী বছরের অক্টোবর-নভেম্বরে। পরের বছর (২০২২) একই সময় হবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোন কোন দেশ এই দুটি টুর্নামেন্ট আয়োজন করবে, সেটি পরিষ্কার হলো আজ।

আজ এক সভায় আইসিসি সিদ্ধান্ত নিয়েছে, ২০২১ টি–টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হবে। ভারতের অবশ্য আগে থেকেই ২০২১ টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। গত মাসে আইসিসি যখন জানায়, এ বছরের টি–টোয়েন্টি বিশ্বকাপটা হবে আগামী বছর, তখনই ধোঁয়াশাটা তৈরি হয়। ভারত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেরও আয়োজক। এ বছরের টি–টোয়েন্টি বিশ্বকাপ যদি আগামী বছর অস্ট্রেলিয়ায় হয়, তাহলে পরপর দুই বছর ভারতের পক্ষে আইসিসির টুর্নামেন্ট আয়োজন ঝক্কির হয়। আইসিসি তাই আগামী বছর টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ভার ভারতকেই দিচ্ছে।

২০২২ সালের অক্টোবর–নভেম্বরে টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া, যেটির ফাইনাল হতে পারে ১৩ নভেম্বর। আর ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে যে ওই বছর অক্টোবর–নভেম্বরে সরিয়ে নেওয়া হয়েছে, সেটি আইসিসি জানিয়েছে আগেই।

আজকের সভায় আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হচ্ছে, মেয়েদের ২০২১ বিশ্বকাপও স্থগিত হয়েছে। টুর্নামেন্টটি নিউজিল্যান্ডে হওয়ার কথা ছিল আগামী বছর ৬ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন