৩১ দিন পর মাঠে ফিরছেন মেসি

আজ ফিরছেন মেসিছবি: পিএসজি ওয়েবসাইট

প্রায় পাঁচ মাস আগে পিএসজির হয়ে অভিষেক হয়েছিল লিওনেল মেসির। তাঁকে দেখতে গ্যালারি ভরে উঠেছিল রেঁসের। আজ সেই রেঁসের বিপক্ষে প্রায় অভিষেকের স্বাদই হয়তো পাবেন মেসি। কম তো নয়, ৩১ দিন পর পিএসজির জার্সিতে দেখা যাবে মেসিকে।

বড়দিনের ছুটি শুরুর পর থেকে পিএসজির জার্সিতে অনুপস্থিত মেসি। ছুটি কাটাতে আর্জেন্টিনায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন, আর সে কারণে খেলা হয়নি তিনটি ম্যাচ। তবে আজ পার্ক দো প্রিন্সেসে রেঁসের বিপক্ষে তাঁকে মাঠে নামানোর কথা আগেই জানিয়ে রেখেছেন পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো।

অনুশীলনে মেসি
ছবি: পিএসজি ওয়েবসাইট

বড়দিনের ছুটির আগে লরিয়াঁর বিপক্ষে সর্বশেষ খেলেছিলেন মেসি। প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র হওয়া সে ম্যাচের পর সপরিবার আর্জেন্টিনা গিয়েছিলেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আর্জেন্টিনায় নিজের শহর রোজারিওতে বর্ধিত পরিবার নিয়ে বেশ কয়েকটি পার্টিতে যোগ দিয়ে বড়দিনের পর নববর্ষও উদ্‌যাপন করেছেন। এরপরই করোনায় আক্রান্ত হন মেসি। এ বছরের প্রথম সপ্তাহেই করোনামুক্ত হয়ে ফিরেছেন প্যারিসে। কিন্তু মাঠে নামা হচ্ছিল না।

ইকার্দির সঙ্গে অনুশীলনে মেসি
ছবি: পিএসজি ওয়েবসাইট

কদিন আগে ইনস্টাগ্রামে মেসি নিজেই এর কারণ ব্যাখ্যা করেছেন। বলেছেন, করোনা যে শরীরের ওপর এত বিরূপ প্রভাব ফেলে, তাঁর ধারণা ছিল না। তাই ফিরতে প্রত্যাশার চেয়ে একটু বেশি সময় লাগছে।

তবে সমর্থকদের আর খুব বেশি দিন অপেক্ষায় রাখছেন না মেসি। গতকাল সংবাদ সম্মেলনে পিএসজি কোচ পচেত্তিনো বলেছেন, ‘এই সপ্তাহে দলের সঙ্গে অনুশীলনে ভালো করেছে মেসি। ও ফেরায় আমি খুশি।’

অনুশীলনে ফিরেছেন মেসি
ছবি: পিএসজি ওয়েবসাইট

আজ বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে মাঠে নামবে পিএসজি। গত নভেম্বর থেকে চোট কেড়ে নিয়েছে নেইমারকে। মেসিও করোনার কারণে ছিলেন না। এদিকে গত সপ্তাহে হালকা চোট পেয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। তবে আজ মেসির সঙ্গে এমবাপ্পেকেও দলে রেখেছেন পচেত্তিনো।

তবে ফ্রেঞ্চ ফরোয়ার্ডকে দেখা যাবে কি না, সে ব্যাপারে নিশ্চয়তা দিতে পারেননি পিএসজি কোচ, ‘যেভাবে সব এগিয়েছে, তাতে আমি খুশি। দেখা যাক, সে ম্যাচে শুরু থেকে খেলতে পারবে কি পারবে না।’

২১ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে আছে পিএসজি। দুইয়ে থাকা নিসের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে তারা।