৬০০ উইকেট নেওয়ার সুযোগ পাবেন অ্যান্ডারসন?

বিজ্ঞাপন
default-image

প্রথম পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেট পাওয়ার অভাবনীয় কীর্তিটা তাঁরই পাওয়ার কথা। কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোসদের মতো কিংবদন্তিদের টপকে সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারি পেসার এখন জিমি অ্যান্ডারসন। আর মাত্র ১০ উইকেটের অপেক্ষা তাঁর দুর্দান্ত সে মাইলফলক ছুঁতে। কিন্তু সে সুযোগ কি পাবেন অ্যান্ডারসন?

এ গ্রীষ্মে এখনো নিজের ধার দেখাতে পারেননি অ্যান্ডারসন। জফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস কিংবা ক্রিস ওকসরা ম্যাচ জেতানো স্পেল উপহার দিলেও অ্যান্ডারসন সেটা দেখাতে পারেননি। ৩৮ বছর বয়সী এই পেসারের ভবিষ্যৎ নিয়ে তাই প্রশ্ন উঠতে শুরু করেছে। আর নিজের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্তের কথা আজই নাকি জানিয়ে দেবেন অ্যান্ডারসন।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে বৃহস্পতিবার। কিন্তু সে টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে অ্যান্ডারসনকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও সিরিজের দ্বিতীয় টেস্টে বিশ্রাম (বাদ দেওয়া) দেওয়া হয়েছিল অ্যান্ডারসনকে। তবে সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে আবারও ফেরানো হয়েছিল তাঁকে।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টেও ফর্মে ফিরতে দেখা যায়নি অ্যান্ডারসনকে। দুই ইনিংস মিলে মোটে পেয়েছেন এক উইকেট। অ্যান্ডারসন থাকবেন না, স্টোকস অসুস্থ বাবাকে দেখতে নিউজিল্যান্ডের পথে। সিরিজের দ্বিতীয় টেস্টে তাই ওলি রবিনসনের অভিষেক হওয়া নিশ্চিত। তার আগেই না অ্যান্ডারসনকে বিদায় বলতে হয় ইংল্যান্ডের!

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন