ওয়াহাব রিয়াজকে এক ওভারে ছয় ছক্কা মেরেছেন ইফতিখার আহমেদশামসুল হক

বিপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন, পাকিস্তানে ফিরেও আগুনে ব্যাটিংই করলেন ইফতিখার আহমেদ। পিএসএলের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয় ছক্কা মেরেছেন এ ডানহাতি ব্যাটসম্যান। আজ কোয়েটায় পিএসএলের দুই দলের প্রদর্শনী ম্যাচে ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংসের পথে ওয়াহাবের ওপর চড়াও হয়েছিলেন ইফতিখার।

বাবর আজমের পেশোয়ার ও সরফরাজ আহমেদের কোয়েটা আজ প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয় কোয়েটায়। আগে ব্যাটিং করে কোয়েটা, ইনিংসের শেষ ওভার করতে আসেন ওয়াহাব। সম্প্রতি পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন ওয়াহাব, সেটির কারণে আগেভাগে বিপিএল ছেড়ে গিয়েছেন তিনিও।

আরও পড়ুন

ইফতিখার এখন সাকিবদেরও ‘চাচা’

শেষ ওভারের আগে ৪৪ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন ইফতিখার। ৩ ওভারে তখন পর্যন্ত মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ওয়াহাব। এরপরই শুরু হয় ধ্বংসযজ্ঞ।

ওভার দ্য উইকেট থেকে করা বাঁহাতি ওয়াহাবের প্রথম বলটি ছিল লো ফুলটস, সেটিকে স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। পরের বলটি ছিল লেংথ, সেটি মারেন মিডউইকেট দিয়ে। তৃতীয় বলটি একটু ফুললেংথে করেছিলেন ওয়াহাব, ইফতিখার সেটি মারেন লং অফের ওপর দিয়ে।

চতুর্থ বলটি অ্যাঙ্গেল পরিবর্তন করে রাউন্ড দ্য উইকেট থেকে করেন ওয়াহাব, তবে ফল বদলায়নি। অফ স্টাম্পের বাইরের ফুললেংথের বলটি যায় ডিপ পয়েন্টের ওপর দিয়ে। পরের দুটি বল ওয়াহাব করেন শর্ট লেংথে। এবার পয়েন্টের পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে ছক্কা মারেন ইফতিখার। ওয়াহাব বোলিং শেষ করেন ৪ ওভারে ৪৭ রান দিয়ে। ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তোলে কোয়েটা।

পিএসএলের এই প্রদর্শনী ম্যাচটি খেলতে ৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে পাকিস্তানে ফিরে যান ইফতিখার। ইফতিখার এবারই প্রথম খেলতে এসেছিলেন বিপিএলে। বাংলাদেশে সময়টা দুর্দান্তই কেটেছে তাঁর। ফরচুন বরিশালের হয়ে ১০ ইনিংসে ৬৯.৪০ গড় ও ১৬১.৩৯ স্ট্রাইক রেটে করেন ৩৪৭ রান। বরিশালের বেশ কয়েকটি জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে যোগ দিতে বিপিএলের পাকিস্তানি ক্রিকেটাররা ফিরে যাচ্ছেন আগেভাগেই। ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ। অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ইফতিখার জানিয়েছেন, ৭ ফেব্রুয়ারি একটি ম্যাচের জন্য বিপিএলে ফিরবেন তিনি। সেদিন কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে খেলবে বরিশাল। এরই মধ্যে এ মৌসুমে প্লে–অফ নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা, বরিশাল ও রংপুর। চার দলেরই এখন সম্ভাবনা আছে শীর্ষ দুইয়ে থেকে লিগ শেষ করার।

১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে সিলেট। বরিশাল, কুমিল্লা ও রংপুর—তিন দলেরই ১০ ম্যাচে ১৪ পয়েন্ট করে। পয়েন্ট তালিকায় তিন দলের পার্থক্য এখন নেট রান রেটে।