অনুশীলনের দেড় ঘণ্টা আগেই হাজির মেসি

গাড়িতে করে বার্সেলোনার অনুশীলন ক্যাম্পে হাজির লিওনেল মেসি।
গাড়িতে করে বার্সেলোনার অনুশীলন ক্যাম্পে হাজির লিওনেল মেসি। ছবি: রয়টার্স
বিজ্ঞাপন

ধোঁয়াশা কেটে গেছে আগেই। অনেক নাটকের পর লিওনেল মেসি তাঁর অবস্থান থেকে ফিরে এসেছেন। ঘোষণা দিয়েছেন, বার্সেলোনাতে থাকবেন আরও একটা মৌসুম। বার্সেলোনাতে থাকা না থাকা নিয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে অনেক মন কষাকষি হয়েছে। একপ্রকার নিজের ইচ্ছার বিরুদ্ধেই ক্লাবটিতে থেকে গেছেন মেসি। এমন ঘটনা ঘটলেও ক্লাবের তাঁর আনুগত্য সেই আগের মতোই থাকবে বলে ঘোষণা দিয়েছেন মেসি।

২০০১ সালে বার্সেলোনার যুব দলে নাম লেখান মেসি। ২০০৪ সালে খেলতে শুরু করেন মূল দলে। সব মিলিয়ে ন্যু ক্যাম্পে পাড় করেছেন ক্যারিয়ারের ২০টি বসন্ত। সব সময়ই মেসি ছিলেন ক্লাবের প্রতি অনুগত। তর্কসাপেক্ষে সময়ের সেরা ফুটবলার হলেও কখনো দাম্ভিকতা দেখাননি এতটুকুও! ক্লাবের সঙ্গে এত ঝামেলার পরও মেসির সেই স্বভাব একটুও যে বদলায়নি সেটা দেখা গেছে আজ। ঠিক সময়ে অনুশীলনে হাজির হয়েছেন আর্জেন্টাইন তারকা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ঠিক সময়ে কি, অনুশীলনের জন্য কোচের দেওয়া নির্ধারিত সময়েরও দেড় ঘণ্টা আগে অনুশীলন মাঠে চলে গেছেন মেসি! যেটা দেখে বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্তের সাংবাদিক তনি হুয়ানমার্ত টুইট করেছেন, ‘মেসি বলেছিলেন যে, তাঁর মনোভাবের কোনো পরিবর্তন ঘটবে না। তিনি নিজের সেরাটাই দিয়ে যাবেন বার্সেলোনাকে। আজ তিনিই সবার আগে অনুশীলনে এসেছেন। সেটাও অনুশীলন শুরুর দেড় ঘণ্টা আগে। তাঁর নিবেদন নিয়ে সন্দেহ করতে পারবেন না আপনি।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মেসির নিবেদন নিয়ে সন্দেহ কারওরই কখনো ছিল না। তবে মেসি হঠাৎ করেই নিজের সিদ্ধান্ত থেকে সরে এসে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দেওয়ায় অনেকেই তাঁর মানসিক দৃঢ়তা নিয়ে প্রশ্ন তুলেছেন। মেসি অবশ্য ন্যু ক্যাম্পে থেকে যাওয়ার ব্যাখ্যা গোল-কে দেওয়া এক সাক্ষাৎকারে দিয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী অনুশীলন শুরুর আগে সব খেলোয়াড়েরই করোনা পরীক্ষা করানোর কথা। সেই পরীক্ষা গতকালই করিয়েছেন। ফল নেগেটিভ আসার পর আজ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি। নিজের গাড়ি নিজেই চালিয়ে গেছেন বার্সেলোনার অনুশীলন মাঠে।

পরে একে একে লুইস সুয়ারেজসহ অন্যান্যরা চলে আসেন। নতুন করেই যেন মেসির সঙ্গে কুশল বিনিময় করেন তাঁরা। সব মিলিয়ে বার্সেলোনায় যেন আজ থেকে শুরু হয়েছে নতুন মেসি-যুগ!

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন