default-image

এ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন স্লাভকো ভিনচিচ। রেফারিং ক্যারিয়ারের চূড়ার ওঠার সময়েই খেলেন ধাক্কা। স্লোভেনিয়ান এই রেফারিকে বসনিয়া ও হার্জেগোভিনার বিজেলজিনা নামক স্থান থেকে গ্রেপ্তার করা হয়েছে। অনৈতিক কাজ ও অবৈধ মাদকের বিরুদ্ধে অভিযান চালানোর সময় গ্রেপ্তার হন শীর্ষ পর্যায়ের এই রেফারি।

এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে লিভারপুল-গেঙ্ক ও ম্যানচেস্টার সিটি ও শাখতার দোনেৎস্কের মধ্যকার ম্যাচ পরিচালনা করেছেন ভিনচিচ। ইউরোপা লিগে রেঞ্জার্স-লেগিয়া ওয়ারশর ম্যাচেও রেফারি ছিলেন ২০১২ ইউরোতে সহকারীর দায়িত্বে থাকা এই স্লোভেনিয়ান। বসনিয়ার বিজেলজিনায় তিয়ানা ম্যাকসিমোভিচের এক পার্টিতে গিয়েছিলেন এই রেফারি। কিন্তু ম্যাকসিমোভিচের নিয়ন্ত্রণে মাদক ও যৌন ব্যবসা চলছে এমন সন্দেহ থেকে পুলিশী অভিযান চালানোর সময় গ্রেপ্তার হন ভিনচিচ।


পুলিশ জানিয়েছে কোকেন, অবৈধ অস্ত্র ও অর্থসহ ২৬জন পুরুষ ও ৯জন নারীকে আটক করেছে তারা। ভিনচিচ এদেরই একজন। এক নৌকায় করে ক্রোয়েশিয়ায় পালানোর পথে তিন নারীসহ ম্যাকসিমোভিচকেও আটক করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে মডেল হিসেবে বিখ্যাত ছিলেন ম্যাকসিমোভিচ।


৪০ বছর বয়সী ভিনচিচকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে আপাতত ছেড়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। ভিনচিচ নিজেকে নির্দোষ দাবী করে বলেছেন, 'ব্যবসায়িক কাজে মিটিং করার পর একটি র‍্যাঞ্চে আমাদের পার্টির আমন্ত্রণ জানানো হয়। আমরা তাতে রাজি হই। পুলিশের অভিযানের পর আমাদের কাছে তথ্য চাওয়া হয়। আমি সেখানেই বলেছি, এদের আমি চিনিই না। এর পর তারা আমাকে স্লোভেনিয়ায় ফিরতে দিয়েছে।'


স্লোভেনিয়ান রেফারিদের অ্যাসোসিয়েশন এই সময়ে ভিনচিচের পাশেই দাঁড়িয়েছে। তবে এ ঘটনা যে ভিনচিচের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত করবে সে আশঙ্কাও জানিয়েছেন অ্যাসোসিয়েশন প্রধান ভ্লাদো সাইন, 'এটা কাকতাল যে ভিনচিচ সেখানে ছিল। ভুল সময়ে ভুল জায়গায় ছিল সে। কিন্তু এ দাগ তার রেফারিং ক্যারিয়ারে প্রভাব ফেলতে পারে।'

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0