আক্রমণে কে পরিপূর্ণ? মেসি না লেভা?

বিজ্ঞাপন
default-image

এ মুহূর্তে আক্রমণভাগে বিশ্বের সবচেয়ে পরিপূর্ণ খেলোয়াড় কে? টমাস মুলার এ প্রশ্নের জবাবে বল ঠেললেন রবার্ট লেভান্ডফস্কির কাছে। লিওনেল মেসির পোস্টে গোলটা দিতে বললেন পোলিশ স্ট্রাইকারকে।

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো ফিরতি লেগে কাল মাঠে নেমেছিল বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ। জয় তুলে নিয়ে শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে ইউরোপের অন্যতম সেরা দুটি দল। স্বাভাবিকভাবেই জিভে জল আনা ম্যাচ। যেখানে ক্লাব দুটির লড়াইয়ের মোড়কে থাকছে খণ্ডযুদ্ধ, মেসি বনাম লেভা।

চেলসিকে কাল ফিরতি লেগে ৪-১ গোলে হারানোর পর সংবাদমাধ্যমে প্রশ্নটির সম্মুখীন হন মুলার। প্রশ্নটি যে হুট করেই উঠেছে তা নয়। কাল রাতে দুর্দান্ত খেলেন মেসি ও লেভান্ডফস্কি। চেলসির জালে নিজে দুই গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও দুটি গোল করান লেভা। বার্সার জয়ে মেসির গোলটা ছিল চোখ ধাঁধানো। আরেকটি গোল বাতিল হয় এবং পেনাল্টিও আদায় করেছেন আর্জেন্টাইন তারকা।

গোল করা এবং করানোয় মেসির পরিচিতি আজকের না। আক্রমণভাগে খেলা তৈরি করতেও তিনি সিদ্ধহস্ত। লেভান্ডফস্কি সে তুলনায় গোল করতেই বেশি মনোযোগী। কিন্তু কাল রাতে লেভা নিজের খেলা আরও ছড়ানোয়, গোল করানোয় কথাটা ওঠে। হাজার হোক দুজনেই এ মৌসুমে নিজ ক্লাবের লিগে সর্বোচ্চ গোলদাতা। শুক্রবার রাতে তাঁরা মুখোমুখি হবেন ইউরোপসেরা প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে। মুলারকে তাই জবাবটা দিতেই হতো।

বায়ার্ন ফরোয়ার্ডের জবাবটাও প্রত্যাশিতই। ক্লাব সতীর্থের পক্ষ নিয়ে জবাবটা তাঁকেই দিতে বললেন জার্মান তারকা, 'শুক্রবার দেখা যাবে। লেভাকে এ প্রশ্নের জবাব দিতে হবে। মেসিও আজ (কাল রাতে) খুব ভালো খেলেছে। কিন্তু লেভার পক্ষ নিয়ে জবাব দেওয়ার দায়িত্বটা তার ও আমাদের ওপর।'

সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ৪৪ ম্যাচে ৫৩ গোল করেছেন লেভা। গোল করিয়েছেন মাত্র ৮টি। মেসি গোল করায় তাঁর থেকে বেশ পিছিয়ে। ৪২ ম্যাচে ৩০ গোল। কিন্তু গোল করানোয় দুর্দান্ত। ২৬টি গোলের উৎস ছিলেন তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন