default-image

এর মধ্যেই মাচেরানোকে নিয়ে আরেকটা গুঞ্জন শোনা গেল—আর্জেন্টিনার গণমাধ্যমগুলোতে জোর গুঞ্জন, আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন আর্জেন্টিনা, বার্সেলোনা ও লিভারপুলের সাবেক এই মিডফিল্ডার। এভাবেই আগামী দিনের মেসি-দি মারিয়াদের গড়ে তোলার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করবেন তিনি।


অনূর্ধ্ব-২০ দলের বর্তমান কোচের দায়িত্বে আছেন ফের্নান্দো বাতিস্তা। তিনি চাকরি ছাড়ছেন। আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচ হোসে পেকারম্যান মূল কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন ভেনেজুয়েলা জাতীয় দলের।

default-image

পেকারম্যানের সহকারী হিসেবে ভেনেজুয়েলায় পাড়ি জমাচ্ছেন বাতিস্তা। যে কারণে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচের চেয়ারটা ফাঁকা হচ্ছে শিগগিরই। সে চেয়ারেই বসার কথা মাচেরানোর।


কিছুদিন আগেই ভেনেজুয়েলার জাতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন পর্তুগিজ কোচ জোসে পেসেরিও। পেসেরিও যাওয়ার পর অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছিল লিওনার্দো গঞ্জালেসকে। গঞ্জালেসের হাত থেকেই ভেনেজুয়েলার দায়িত্ব নিচ্ছেন ২০০৬ বিশ্বকাপে মেসি-রিকেলমেদের কোচের দায়িত্বে থাকা পেকারম্যান। আর এ যাত্রায় তাঁর সঙ্গী হচ্ছেন বাতিস্তা।

default-image

বলা হচ্ছে, পেকারম্যানের সঙ্গে ছয় বছরের চুক্তি করছে ভেনেজুয়েলা ফেডারেশন।
তবে বাতিস্তা আনুষ্ঠানিকভাবে চাকরি না ছাড়লে মাচেরানো চুক্তিতে সই করবেন না বলে জানিয়েছে টিওয়াইসি স্পোর্তস।

আর্জেন্টিনা ফেডারেশনের প্রধান ক্লদিও তাপিয়া এখন কাতারে আছে, তিনি দেশে ফিরলেই মাচেরানো-বাতিস্তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন