মেসির সঙ্গে আবারও জুটি বাঁধতে তর সইছে না নেইমারের।
মেসির সঙ্গে আবারও জুটি বাঁধতে তর সইছে না নেইমারের। ছবি: এএফপি

মৌসুম শেষে মেসি কি তবে প্যারিসেই যাচ্ছেন, নাকি নেইমার ফিরে যাচ্ছেন বার্সেলোনাতে?

পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার যে কাল রাতে সেরকম ইঙ্গিতই দিয়ে রাখলেন। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ইউনাইটেডের মাঠেই কাল ৩-১ গোলে হারিয়েছে নেইমারের পিএসজি। জোড়া গোল করে তাতে বড় অবদান রেখেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওই ম্যাচ শেষেই মেসিকে নিয়ে ‘বোমা’টা ফাটালেন নেইমার। বললেন, আগামী মৌসুমেই লিওনেল মেসির সঙ্গে আবার খেলবেন তিনি।

একজন আর্জেন্টাইন, আরেকজন ব্রাজিলিয়ান। তবে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের বন্ধুত্বের পথে বাধা হয়নি ফুটবল মাঠের চিরবৈরিতা। ২০১৩ সালে নেইমার বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই হরিহর আত্মা দুজন। নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের রাজধানীতে চলে যাওয়ার পরেও চিড় ধরেনি সেই বন্ধুত্বে।

বিজ্ঞাপন
সে (মেসি) আমার জায়গায় খেলতে পারে, এ ব্যাপারে আমার কোনো সমস্যা নেই! তবে এটা নিশ্চিত, আগামী বছরই আমি তাঁর সঙ্গে খেলতে চাই। আগামী মৌসুমে আমরা একসঙ্গে খেলব।
নেইমার

২০২২ সালে পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি নেইমারের। কাল ম্যাচ শেষে ইএসপিএনের সঙ্গে কথা বলেন নেইমার। ‘মেসি কি প্যারিসে তাঁর সঙ্গে যোগ দেবেন’—এমন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রস্তুতই ছিলেন নেইমার। মেসি প্যারিসে যাবেন কিনা সেটি অবশ্য সরাসরি বলেননি নেইমার, ‘আমার সবচেয়ে বড় চাওয়া হলো মেসির সঙ্গে আবারও খেলা, আবারও মাঠে তার খেলাটা উপভোগ করা। সে আমার জায়গায় খেলতে পারে, এ ব্যাপারে আমার কোনো সমস্যা নেই! তবে এটা নিশ্চিত, আগামী বছরই আমি তাঁর সঙ্গে খেলতে চাই। আগামী মৌসুমে আমরা একসঙ্গে খেলব।’

default-image

এর আগে গত বছর জোরেশোরেই শোনা গিয়েছিল, নেইমার আবার বার্সেলোনায় ফিরে যাচ্ছেন। কিন্তু নেইমারকে দলে ফেরাতে পিএসজিকে ভালো কোনো প্রস্তাব দিতে পারেনি কাতালান ক্লাবটি। এরপর এ বছর তো বার্সা ছাড়তে চেয়ে কী তোলপাড়ই না ফেললেন মেসি। অনেক নাটকের পর শেষ পর্যন্ত অবশ্য আর্জেন্টাইন ফরোয়ার্ড মত বদলেছেন, থেকে গেছেন বার্সেলোনাতেই।

কিন্তু মৌসুম শেষে আর্জেন্টাইন মহাতারকা কি থাকবেন ন্যু ক্যাম্পে? প্রশ্নটা এখনো বড় হয়ে আছে। মেসির সঙ্গে বার্সার চুক্তিটা এ মৌসুম পর্যন্তই। এরপর মেসি বার্সা ছাড়তে চাইলে কাতালান ক্লাবটি জোর করতে পারবে না। মৌসুমে শেষে মেসিকে পেতে অন্য কোনো দলকে কোনো রকমের টাকা-পয়সাও দিতে হবে না বার্সেলোনাকে। মেসির বার্সা ছেড়ে কোনো ক্লাবে যেতে পারেন—সে প্রশ্নে অবশ্য ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিকেই এগিয়ে রাখেন বেশিরভাগ ফুটবল বিশেষজ্ঞ। তবে ৩৩ বছর বয়সী মেসির জন্য যে পিএসজির আগ্রহও কম নয়। নেইমারদের কোচ টমাস টুখেলও জানিয়ে রেখেছেন, প্যারিসে তিনি ‘স্বাগত’ জানাবেন মেসিকে।

default-image

কিন্তু বার্সেলোনা কি যেতে দেবে ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড়কে? মেসির সঙ্গে বিবাদে জড়িয়ে এরই মধ্যে পদত্যাগ করেছেন সভাপতি জোসেপ বার্তোমেউ। আগামী ২৪ জানুয়ারি বার্সার সভাপতি পদে নতুন নির্বাচন। সভাপতি পদপ্রার্থী সবারই প্রধান নির্বাচনী অঙ্গীকার মেসিকে দলে ধরে রাখা। নতুন সভাপতির দায়িত্ব নিয়েই সবার আগে বৈঠকে বসতে হবে মেসি ও তাঁর বাবা হোর্হের সঙ্গে, রাজি করাতে হবে দলে থাকতে।

মেসির সঙ্গে আবারও এক দলে খেলার নেইমারের ইচ্ছা কি পূরণ হবে?

বিজ্ঞাপন
মন্তব্য করুন