বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঘরোয়া লিগে সিটির আধিপত্যের শুরুটা তখন থেকেই। ভাবা যায়, সে গোলের দশ বছর হয়ে গেছে! ৯৩ মিনিট ২০ সেকেন্ডে করা সেই গোলের পর আগুয়েরোর উদ্‌যাপনের ছবিটা ইতিহাস হয়ে গিয়েছে। জার্সি খুলে মাথার ওপর বনবন করে ঘোরাতে ঘোরাতে ভোঁ দৌড়, প্রিমিয়ার লিগ যত দিন টিকে থাকবে, সে ছবিটাও ফুটবলপ্রেমীদের অন্তরে গেঁথে থাকবে। সম্প্রতি আগুয়েরোর সেই গোলের ১০ বছর পূর্তি হয়েছে।

default-image

বেশ আয়োজন করেই উপলক্ষটা উদ্‌যাপন করছে ম্যানচেস্টার সিটি। উদ্‌যাপনের সবচেয়ে বড় অনুষঙ্গের উদ্বোধন হয়ে গেছে আজ। সের্হিও আগুয়েরোর সে উদ্‌যাপনটাকে ‘অমর’ করে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আগেই। এবার সেই সিদ্ধান্তেরই বাস্তবায়ন হলো।

উদ্‌যাপনরত আগুয়েরোর ভাস্কর্য বানানো হয়েছে সিটির মাঠ ইতিহাদের ঠিক বাইরে। আজ সে ভাস্কর্যের উদ্বোধন হয়েছে। উদ্বোধনের সময়ে আগুয়েরো নিজেই উপস্থিত ছিলেন। তাঁর প্রতি সাবেক ক্লাবের ভালোবাসা প্রত্যক্ষ করেছেন স্বচক্ষে। আনুষ্ঠানিক বিবৃতিতে সিটি জানিয়েছে, ‘ইতিহাদ স্টেডিয়ামে সেই ৯৩ মিনিট ২০ সেকেন্ডে হওয়া গোলটার দশম বর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষটা আমাদের কিংবদন্তি সের্হিও আগুয়েরোর স্থায়ী ভাস্কর্য উন্মোচন করে আমরা গর্বিত।’

default-image

এর আগে দাভিদ সিলভা ও ক্লাবের সাবেক অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির স্থায়ী ভাস্কর্যও উন্মোচিত হয়েছে ইতিহাদের বাইরে। সিটির হয়ে ৩৯০ ম্যাচে ২৬০ গোল ও ৭৩ গোল সহায়তা করেছেন আগুয়েরো। প্রতি ৮৩.৫ মিনিটে একটা করে গোলে অবদান রেখেছেন। জিতেছেন ১৫টি শিরোপা।

গত বছরই সিটি ছেড়ে ফ্রি দলবদলে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। কিন্তু হৃদ্‌যন্ত্রের সমস্যার কারণে অনেকটা হুট করেই অবসর নিয়ে ফেলেন এই স্ট্রাইকার।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন