default-image
>'নতুন আন্দ্রেয়া পিরলো'র জন্য আট কোটি ইউরোর প্রস্তাব পাঠিয়েছিল স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা

সার্জিও বুসকেটস, ফ্রেঙ্কি ডি ইয়ংদের সঙ্গে খেলানোর জন্য হন্য হয়ে একজন মিডফিল্ডার খুঁজছে বার্সেলোনা। জুভেন্টাসের বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের প্রতি তাঁদের আগ্রহের খবর আজকের নয়। এবার শোনা গেল, শুধু জুভেন্টাস নয়, আরও একটি ইতালিয়ান ক্লাব থেকে মিডফিল্ডার আনার জন্য চেষ্টা চালিয়েছিল তাঁরা।


ক্লাবটার নাম ব্রেসিয়া। আর মিডফিল্ডারটির নাম সান্দ্রো তোনালি। অনেকের চোখেই, ইতালিয়ান এই মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোর নতুন সংস্করণ। বল পায়ে পারদর্শী মিডফিল্ডার খেলানোর দিক দিয়ে বহু আগে থেকেই ব্রেসিয়ার সুনাম আছে। বার্সার ঘরের ছেলে পেপ গার্দিওলা ক্যারিয়ারের শেষদিকে এই ক্লাবের হয়ে খেলেছিলেন। সে হিসেবে ক্লাবটা ও তার খেলোয়াড়দের প্রতি বার্সেলোনার আলাদা টান কাজ করা স্বাভাবিক। সে কারণেই বার্সা তোনালির দিকে হাত বাড়িয়েছিল কি না, কে জানে। তবে করোনাভাইরাসের উটকো উপদ্রব সে আলোচনা বেশিদূর এগোতে দেয়নি।



ব্রেসিয়ার মালিক নিজেই জানিয়েছেন তোনালির প্রতি বার্সেলোনার আগ্রহের কথা, 'কিছু কিছু খেলোয়াড়ের খেলার ধরণ দেখে আমি তাঁদের ভালোবেসে ফেলি, বিক্রি করতে পারি না। তোনালি এমনই এক খেলোয়াড়। কোভিড-১৯ আসার আগে বার্সেলোনা তোনালির জন্য ৬ কোটি ৫০ লাখ ইউরো ও দেড় কোটি ইউরো মূল্যমানের দুজন খেলোয়াড় দিয়ে তোনালিকে কিনতে চেয়েছিল। আমার মনে হয় প্রস্তাবের বিনিময়ে আমাদের পক্ষ থেকে ওই বার্সেলোনা পরিচালক এমন এক প্রত্যুত্তর শুনেছেন, যা তিনি বিশেষ পছন্দ করেননি। আর সে প্রত্যুত্তরটা তাঁরা খেলোয়াড়ের কাছ থেকে পাননি।'


তবে গত দেড় বছর ধরেই তোনালির পিছে লেগে আছে জুভেন্টাস, ফিওরেন্টিনা, ইন্টার মিলান, এসি মিলান, লিভারপুল, পিএসজির মতো বড় বড় ক্লাব। ব্রেসিয়ার মালিক মাসিমো সেলিনো সেটাই উল্লেখ করেছেন, 'পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি আমাকে আজও তোনালিকে চেয়ে চিঠি লিখেছেন। তবে ও ফ্রান্সে যেতে চায় না। ইতালিতেই থাকতে চায়। ইন্টার ও জুভেন্টাসের মতো ক্লাবগুলো ওর পছন্দ। ওদিকে নাপোলির সভাপতি অরেলিও দি লরেনাইতিস ওর জন্য চার কোটি ইউরোর প্রস্তাব দিয়েছেন। ফিওরেন্টিনাও ওকে পাওয়ার জন্য ব্যাকুল।'


বার্সা তোনালিকে পাওয়ার জন্য প্রস্তাবিত চুক্তিতে যে দুজনকে যুক্ত করেছে, তাঁদের মধ্যে একজন ফুলব্যাক বলে জানিয়েছেন সেলিনো, যার দাম পঁচাত্তর লাখ ইউরো।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0