পিএসজির হয়ে কাল আলো ছড়ালেন ইকার্দি।
পিএসজির হয়ে কাল আলো ছড়ালেন ইকার্দি।ছবি: এএফপি

প্রথম দুই ম্যাচে হেরে দুঃস্বপ্নের মতো এবার লিগ শুরু করেছিল পিএসজি। পরের তিন ম্যাচ জিতে সে দুঃস্বপ্ন বেশ ভালোভাবেই ধামাচাপা দিল তাঁরা। আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির জোড়া গোলে রেঁসকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। ওদিকে লিগে এই নিয়ে টানা ছয় ম্যাচ গোলহীন থাকলেন নেইমার।

ম্যাচের মাত্র নয় মিনিটে দলকে এগিয়ে দেন ইকার্দি। এমবাপ্পের কাছ থেকে বল নিয়ে রেঁসের ডিফেন্ডার দারিও মারেসিচকে বোকা বানিয়ে ডান পায়ের শটে প্রথম গোল করেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। গোলের বেশ কিছু সুযোগ পেলেও সমানে মিস করেছে প্যারিসের দলটা। নেইমারের বানানো বল থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন এমবাপ্পে। বারবার গোলের সুযোগ সৃষ্টি হলেও শেষমেশ কোনো না কোনোভাবে লক্ষ্যভ্রষ্ট হচ্ছিল শট। ১৩ তম মিনিটে সহজ এক হেড করে গোল করতে পারেননি ইকার্দি। কিছুক্ষণ পর অ্যানহেল ডি মারিয়ার এক শটও গোলের ঠিকানা খুঁজে নিতে ব্যর্থ হয়।

বিজ্ঞাপন

ম্যাচের ৩৮ মিনিটে ফ্রি-কিক পেলেও নেইমার গোল করতে পারেননি। মাঝে রেঁস একবার সমতায় ফেরার আভাস দেয়। বাঁ প্রান্ত থেকে পিএসজির রাইটব্যাক আলেসসান্দ্রো ফ্লোরেঞ্জি বোকা বানিয়ে কাট-ইন করে ঢুকে ডান পায়ের শট নেন উইঙ্গার বুলায়ে দিয়া, গোলরক্ষক কেয়লর নাভাসকে পরাস্ত করতে পারলেও বাধা হয়ে দাঁড়ায় গোলবার। নেইমারের একাধিক সুযোগ মিসের ম্যাচে দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন ইকার্দি। এমবাপ্পের কাছ থেকে বল নিয়ে ডান পায়ের ট্যাপ ইনে আবারও গোল করেন ইকার্দি। শেষমেশ এই স্কোরলাইনে ম্যাচ শেষ হয়।

ওদিকে অবশেষে হারের স্বাদ পেয়েছে বায়ার্ন মিউনিখ। গত ডিসেম্বরের পর হারতেই ভুলে গিয়েছিল দলটা। এর মধ্যে টানা ৩২ ম্যাচ অপরাজিত ছিল, ১০৮টা গোল করেছিল তাঁরা। টানা চারটা শিরোপা জেতা হয়ে গিয়েছিল হানসি ফ্লিকের দলের। অবশেষে বায়ার্নকে ভুলে যাওয়া সেই স্বাদটা আবারও দিয়েছে হফেনহেইম। আর হারটাও হয়েছে বেশ বড় ব্যবধানেই। ৪-১ গোলে হেরেছে বায়ার্ন। হফেনহেইমের হয়ে গোল করেছেন আরমিন বিচাককিচ, মুনাস দাব্বুর। জোড়া গোল করেছেন অন্দ্রে ক্রামারিচ। বায়ার্নের হয়ে গোলটা জোশুয়া কিমিখের। বহুদিন পর গতকাল মূল স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কিকে বিশ্রামে রেখেছিলেন কোচ। যদিও পরে নামানো হয়েছে তাঁকে। কালকেই হারল বায়ার্ন।

এরপর লেফানডফস্কিকে মূল একাদশে না রাখার আগে দশবার ভাববেন হয়তো ফ্লিক!

মন্তব্য পড়ুন 0