আর্জেন্টাইন কোচের অধীনে অনুশীলন করলেন নেইমার।
আর্জেন্টাইন কোচের অধীনে অনুশীলন করলেন নেইমার।ছবি: রয়টার্স

সেই ডিসেম্বরের ১৪ তারিখে গোড়ালির চোটে পড়েছিলেন নেইমার। হিসাবে প্রায় এক মাস ধরে মাঠের বাইরে আছেন এই ব্রাজিল তারকা। এই এক মাসে কত কিছুই না ঘটে গেল প্যারিসের ক্লাবটায়!

জার্মান কোচ টমাস টুখেলকে ছাঁটাই করেছে পিএসজি। তাঁর জায়গায় দলে এনেছে টটেনহাম হটস্পারের সাবেক আর্জেন্টাইন ম্যানেজার মরিসিও পচেত্তিনোকে। পচেত্তিনো এসেই নেইমার-এমবাপ্পেদের মতো তারকাদের হুংকার দিয়ে জানিয়ে দিয়েছেন, তাঁর সামনে মহাতারকাসুলভ হাবভাব দেখিয়ে লাভ হবে না। এমবাপ্পের পারফরম্যান্সের খোলাখুলি সমালোচনাও করেছেন এই কোচ।

এসব কাহিনিই নেইমার দেখেছেন ব্রাজিলে বসে বসে, চোট থেকে সুস্থ হতে হতে। সময় এসেছে এবার নেইমারেরও মাঠে ফেরার। চোট কাটিয়ে ফিরেছেন এই তারকা। নতুন আর্জেন্টাইন কোচের অধীনে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। তবে চোট কাটিয়ে ফিরলেও অলিম্পিক মার্শেইর বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ফরাসি সুপার কাপের ফাইনালে নামতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। ফরাসি সংবাদমাধ্যম লে পারিসিয়েন জানিয়েছে, মার্শেইয়ের বিপক্ষে নেইমারের মাঠে নামার সম্ভাবনা ৫০ শতাংশ।

default-image
বিজ্ঞাপন

এই মৌসুমে লিগে সাত ম্যাচ খেলে তিন গোল আর তিনবার গোলে সহায়তা করেছেন নেইমার। লিগের পরিসংখ্যানটা ঠিক নেইমারসুলভ মনে না হলেও চ্যাম্পিয়নস লিগে ঠিকই নিজের জাত চিনিয়ে যাচ্ছেন এই তারকা। গত আসরে দলকে ফাইনালে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা নেইমার এই আসরেও খেলছেন দুর্দান্ত। গ্রুপ পর্বে পাঁচ ম্যাচ খেলে এর মধ্যেই ছয় গোল করে ফেলেছেন তিনি।

শুধু নেইমারই নন, পিএসজি–সমর্থকদের মুখে হাসি ফিরিয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস, পর্তুগিজ তারকা দানিলো পেরেইরা ও ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। প্রত্যেকেই চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন।

মন্তব্য করুন