চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ না–ও খেলতে পারেন মেসি।
চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ না–ও খেলতে পারেন মেসি।ছবি: রয়টার্স

করোনাভাইরাস এসে বাকি সব জায়গার মতো ফুটবল বিশ্বকেও বদলে দিয়েছে যেন। বেশ কয়েক মাস এর কারণে খেলা বন্ধ থাকার পর আবারও মাঠে ম্যাচ গড়ালেও নষ্ট হওয়া সময় পুষিয়ে নিতে এই মৌসুমে ঘন ঘন ম্যাচ খেলতে হচ্ছে খেলোয়াড়দের। যার প্রভাব পড়ছে খেলোয়াড়দের স্বাস্থ্যে, ফিটনেসে। অনেক খেলোয়াড়ই চোটে পড়ে ছিটকে যাচ্ছেন। সে শঙ্কায় আছেন খোদ লিওনেল মেসিও। হালকা চোটের কারণে হয়তো প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচটা না-ও খেলা হতে পারে আর্জেন্টাইন অধিনায়কের।

বার্সেলোনার হয়ে গত ম্যাচে মূল একাদশে ছিলেন না মেসি। মেসিকে মূল ১১ জনের মধ্যে না দেখে আলোচনা শুরু হয়ে গিয়েছিল সব জায়গায়। পরে আনসু ফাতির জায়গায় দ্বিতীয়ার্ধে মাঠে নেমে দুই গোল করে ম্যাচ জিতিয়েছেন। কোচ রোনাল্ড কোমান পরে জানিয়েছেন, দুই গোল করলেও শতভাগ ফিট নেই মেসি। যে কারণে তাঁকে বেঞ্চে রেখেই বার্সাকে মাঠে নামিয়ে দিয়েছিলেন কোমান। মেসি যে আসলেই গোড়ালির হালকা এক চোটের সঙ্গে লড়াই করছেন, সেটা নিশ্চিত করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসও। তারা বলেছে, মেসি এর মধ্যেই দুবার আলাদা অনুশীলন করেছেন, সতীর্থদের সঙ্গে নয়। শুধু চোট সমস্যা যাঁদের থাকে, তাঁরাই মূলত আলাদা অনুশীলন করে থাকেন। যদিও আর্জেন্টিনা আশাবাদী, প্যারাগুয়ে ম্যাচের শুরু থেকেই দলের অধিনায়ককে পাওয়া যাবে।

default-image
বিজ্ঞাপন

শুধু মেসিই নন, চোটের সমস্যায় আছেন আরও কয়েকজন গুরুত্বপূর্ণ তারকা। তাঁদের মধ্যে রয়েছেন ইন্টার মিলানের স্ট্রাইকার লাওতারো মার্তিনেজ, আয়াক্সের লেফটব্যাক নিকোলাস তাগলিয়াফিকো, উদিনেসের মিডফিল্ডার রবের্তো পেরেইরা ও বেনফিকার নিকোলাস ওতামেন্দি। মেসির মতো ওতামেন্দি ও পেরেইরাও আলাদা অনুশীলন করেছেন, দলের সঙ্গে নয়। লাওতারোর সমস্যাটা ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে। প্যারাগুয়ের বিপক্ষে যে এই স্ট্রাইকারকে দেখা যাবে না, তা মোটামুটি নিশ্চিত। তবে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি চাইবেন পেরুর বিপক্ষে পরবর্তী ম্যাচটায় যেন ইন্টারের এই তারকাকে পাওয়া যায়।

ওদিকে করোনায় আক্রান্ত হওয়ার কারণে ফিওরেন্তিনার সেন্টারব্যাক লুকাস মার্তিনেস কার্তা খেলবেন না, এমনটা শোনা গেলেও শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি সুস্থ হয়ে উঠেছেন, দলের সঙ্গে আছেন।

মন্তব্য পড়ুন 0