বিজ্ঞাপন

কে এই জিরোত্তি? রিভার প্লেটের ২১ বছর বয়সী এই স্ট্রাইকারকে অনেকেই ‘আর্জেন্টাইন হরলান্ড’ বলে ডাকা শুরু করেছেন। রেড বুল সালজবুর্গের পর বরুসিয়া ডর্টমুন্ডের জার্সিতে এক-দেড় বছর ধরে আর্লিং হরলান্ড কী কী করছেন, তা আর নতুন করে বলার কিছু নেই। এদিকে রিভার প্লেটের হয়ে জিরোত্তি যা দেখাচ্ছেন, তাতে অনেকেরই মনে হচ্ছে, নতুন হরলান্ড এসে গেছেন আর্জেন্টিনায়।

default-image

শারীরিক গড়নে দুজন বলতে গেলে একই রকম লম্বা, শক্তিশালী। হরলান্ড যেমন বেশি কারিকুরি না করে সরাসরি গোল করার দিকে মনোযোগ দেন, ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার জিরোত্তির খেলার ধরনও ঠিক তেমন। সেটা তাঁর গোল সংখ্যা দেখলেই বোঝা যায়।

গত জানুয়ারিতে লিগে বোকা জুনিয়র্সের বিপক্ষে ‘এল ক্লাসিকো’তে বেঞ্চ থেকে এসে শেষ মুহূর্তে গোল করে ম্যাচ বাঁচিয়েছিলেন, রিভার সেদিন ড্র করেছিল ২-২ গোলে। তারপর কোপা আর্জেন্টিনায় দুই ম্যাচে করলেন তিন গোল, এর মধ্যে লিগে গোল করেছেন আরও দুটি। এপ্রিল পর্যন্ত হিসাব করলে প্রতি ৮৯ মিনিটে রিভার প্লেটের হয়ে একটা করে গোল করছেন জিরোত্তি।

default-image

জিরোত্তির খেলা দেখে এর মধ্যেই ইউরোপের ক্লাবগুলো খোঁজখবর নেওয়া শুরু করেছে। জানুয়ারিতেই যেমন, ইতালিয়ান সিরি ‘আ’-র তোরিনো চল্লিশ লাখ ইউরোর বিনিময়ে চেয়েছিল এই স্ট্রাইকারকে। রিভার প্লেট ছাড়েনি। কোচ মার্সেলো গায়ার্দোর যে জিরোত্তির ওপর অনেক ভরসা!

জিরোত্তি নিজেও ক্যারিয়ারের এই পর্যায়ে টাকার চেয়ে নিয়মিত খেলার সুযোগকেই প্রাধান্য দিচ্ছেন বেশি, ‘দলবদলের প্রস্তাব এসেছিল আমার জন্য, কিন্তু গায়ার্দো আমাকে বলেছিলেন তিনি আমাকে নিয়মিত খেলাতে চান। তাই আমি আর ক্লাব ছাড়িনি। আমি রিভারের হয়ে খেলতে চাই, গোল করতে চাই। বেশি টাকার জন্য ক্লাব ছাড়ার ইচ্ছে নেই।’ এই স্ট্রাইকারের দিকে এর মধ্যে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনিও নজর দিয়েছেন বলে শোনা যাচ্ছে।

আসল হরলান্ড, অর্থাৎ ডরমুন্ডের আর্লিং হরলান্ডকে বার্সেলোনায় আনার জন্য এমনিতেই তো অনেক চেষ্টা-চরিত্র চলছে। লিওনেল মেসির চুক্তি নবায়ন আর হরলান্ডকে কেনা—আগামী মৌসুমে বার্সার সব পরিকল্পনা নাকি এই দুটি বিষয়কে ঘিরেই করছেন নবনির্বাচিত বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা। শেষ পর্যন্ত হরলান্ড বার্সায় যাবেন কি না, সেটা সংশয়ে, কিন্তু তার আগেই ‘আর্জেন্টাইন হরলান্ডে’র সঙ্গে কোপায় খেলার অভিজ্ঞতা হয়ে যাবে না তো মেসির?

সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন