এসি মিলানের সুইডিশ তারকা ইব্রা।
এসি মিলানের সুইডিশ তারকা ইব্রা।ছবি: টুইটার

করোনাভাইরাস মহামারির পৃথিবীতে ‘অ্যান্টিভাইরাস’ কথাটা শুনলেই বুকের মধ্যে আশা ছলকে ওঠে। এই বুঝি মিলেছে কার্যকরী অ্যান্টিভাইরাস!

জ্লাতান ইব্রাহিমোভিচ যে অ্যান্টিভাইরাসের নিদান দিলেন, তা করোনা প্রশমনে কাজে লাগবে না। তবে সিনেমাপ্রেমীরা লুফে নিতে পারেন। ইউরোপিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, সিনেমায় নামছেন সুইডেনের এই তারকা স্ট্রাইকার।

অ্যান্টিভাইরাসের সঙ্গে তাঁর এই যোগসূত্র সিনেমা ঘিরেই। ফরাসি কমিক ‘অ্যাস্টেরিক্স অ্যান্ড ওবেলিক্স’ থেকে বানানো সিনেমা দর্শকদের কাছে ভীষণ জনপ্রিয়। এই সিরিজেরই ‘অ্যাস্টেরিক্স অ্যান্ড ওবেলিক্স: দ্য সিল্ক রোড’ সিনেমায় দেখা যেতে পারে ইব্রাকে।

বিজ্ঞাপন

অন্তত সংবাদমাধ্যমগুলো সে রকমই জানিয়েছে। এসি মিলান তারকা কাল ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। সেই ছবিতে লাল রঙের ওপর বড় করে লেখা ‘অ্যান্টিভাইরাস’, যা ‘অ্যাস্টেরিক্স অ্যান্ড ওবেলিক্স’ সিনেমারই একটি চরিত্র।

অনেক সিনেমাপ্রেমীও এখান থেকে দুইয়ে–দুইয়ে চার মিলিয়ে নিয়েছেন। ইব্রা এই পোস্টে যে রং ব্যবহার করেছেন এবং যেভাবে লিখেছেন, সেটি অ্যাস্টেরিক্স অ্যান্ড ওবেলিক্স কমিকে মূল চরিত্রদের সংশ্লিষ্ট।

এই সিনেমার লাইভ–অ্যাকশন সিরিজের এটি হবে পঞ্চম সংস্করণ। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ জানিয়েছে, কাইয়ুস অ্যান্টিভাইরাস চরিত্রে অভিনয় করবেন ইব্রা। সিনেমাটি পরিচালনা করবে ‘টেল নো ওয়ান’খ্যাত পরিচালক গুইলেমে কানেত।

গত বছরই এ সিনেমার কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা পিছিয়ে যায়। ৬০ মিলিয়ন ইউরো বাজেটের এই সিনেমা এর মধ্যেই ফ্রান্সের সবচেয়ে ব্যয়বহুল সিনেমাগুলোর একটি হয়ে ওঠার পথে রয়েছে। শুরুতে চীনে সিনেমার চিত্র ধারণ করার কথা থাকলেও পরে সিদ্ধান্তু নেওয়া হয় ফ্রান্স ও মরোক্কোয় শুটিং হবে।

৩৯ বছর বয়সী ইব্রা এর আগে কখনো রুপালি পর্দায় অভিনয় করেননি। এ সিনেমা দিয়েই অভিষেক ঘটবে তাঁর। তবে ক্যামেরার সামনে এর আগেই অভিষেক ঘটেছে মিলান স্ট্রাইকারের। গত মার্চে ইতালির সানরেমো উৎসবে বোলোনিয়া কোচ সিনিসা মিহাইলোভিচের সঙ্গে দ্বৈত গানে কণ্ঠ দিয়েছিলেন ইব্রা।

মিলানের হয়ে চলতি মৌসুমটা দারুণ কাটছে ইব্রার। ক্লাবটির হয়ে তিনি এখন পর্যন্ত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাটে ১৭ গোল করেছেন তিনি। সাম্প্রতিক সময়ে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণাও দিয়েছেন তিনি।

default-image

ইউরোর আগামী আসর সামনে রেখে সিদ্ধান্তটি নেন ইব্রা। ইন্টার মিলান, বার্সেলোনা, জুভেন্টাস, পিএসজি ও আয়াক্স মাতানো এ স্ট্রাইকার সানরেমো উৎসবের সময় বলেছিলেন, সিনেমায় অভিনয়ের ইচ্ছা আছে তাঁর। এবার বুঝি তা সত্যি হতে চলেছে! আগামী বছর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন