ইংল্যান্ডকে নেশনস লিগ থেকে বিদায় করে ছাড়ল বেলজিয়াম
ইংল্যান্ডকে নেশনস লিগ থেকে বিদায় করে ছাড়ল বেলজিয়ামছবি: রয়টার্স

আগের রাউন্ডে ডেনমার্কের কাছে হেরে নিজেদের কাজটা কঠিন করে ফেলেছিল ইংল্যান্ড। এই রাউন্ডে বেলজিয়ামের কাছে হেরে স্বপ্নটা একেবারেই শেষ। বেলজিয়ামের কাছে ২-০ গোলে হেরেছে ইংল্যান্ড। আর এর মাধ্যমে নিশ্চিত হয়ে গেল, উয়েফা নেশনস লিগের এই আসরের সেমিফাইনালে আর খেলা হচ্ছে না ইংলিশদের।

বেলজিয়ামের কোচ হিসেবে ম্যাচটা স্প্যানিশ মানেজার রবার্তো মার্তিনেজের ৫০ তম ম্যাচ ছিল। দুর্দান্ত এই উপলক্ষটা আরেকটু রাঙিয়ে দিয়েছেন মের্তেন্স-তিলেমান্সরা। দশ মিনিটে দূরপাল্লার এক শটে দলকে এগিয়ে দেন লেস্টার সিটির তিলেমান্স। ইন্টার মিলানের স্ট্রাইকার রোমেলু লুকাকুর কাছ থেকে বল নিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি। তবে এই গোলের পেছনে ইংলিশ ডিফেন্ডার টায়রন মিংস ও গোলবারের ভূমিকাও আছে বেশ। মিংসের পায়ে বল লেগে দিক পরিবর্তিত হয়ে প্রথমে বারে লাগে, সেখান থেকে বল জালে জড়ায়। এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড বল আটকাতে পারেননি। অন্যান্য গোলের তুলনায় এই গোলটা তিলেমান্সের কাছে একটু আলাদা হবে, নিজের ঘরের মাঠ লিউভেনে এই গোলটা পেয়েছেন যে!

default-image
বিজ্ঞাপন

২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ইংল্যান্ড। বক্সের একটু বাইরে ওয়েস্ট হামের মিডফিল্ডার ডেকলান রাইস ফাউল করে বসেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনাকে। থেকে ফ্রি-কিক পায় ইংল্যান্ড। ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করেন নাপোলির মের্তেন্স। বাকি সময়ে আর গোল হয়নি। আর এর ফলেই নিশ্চিত হয়ে যায়, নেশনস লিগের সেমিতে আর খেলা হচ্ছে না ইংলিশদের।

default-image

রাতের আরেক ম্যাচে বসনিয়াকে ৩-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। জোড়া গোল করেছেন লিভারপুল তারকা জর্জিনিও ভাইনালডম। বাকি গোলটা লিওঁর উইঙ্গার মেমফিস ডিপাইয়ের। চেলসির মিডফিল্ডার জর্জিনিও ও সাসসুয়োলো দমিনিকো বেরার্দির গোলে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইতালি।

মন্তব্য পড়ুন 0