বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ইংল্যান্ডের তৃতীয় স্তর লিগ ওয়ানের দল ইপসউইচ টাউনের অনূর্ধ্ব-১৮ দলে খেলেন ইউসুফ।

কোচ মারুফুল হকের অধীনে আবাহনী লিমিটেড ক্লাবে আজ থেকে শুরু হয়েছে যুব দলের ক্যাম্প। বাংলাদেশে না আসায় ক্যাম্পে যোগ দেওয়া হয়নি ইউসুফের। এ ছাড়া এখনো বাংলাদেশের পাসপোর্টও নেই তাঁর। অচিরেই সেই পাসপোর্ট পাওয়ার ব্যাপারে আশাবাদী ম্যানেজার সত্যজিত দাস রুপু, ‘বাংলাদেশি পাসপোর্ট না পাওয়ার আগপর্যন্ত ইউসুফ ক্যাম্পে যোগ দিচ্ছে না। তবে অচিরেই পাসপোর্ট পাওয়ার প্রত্যাশা আছে বলেই তাকে ক্যাম্পে ডাকা হয়েছে। আশা করি দ্রুত সে ক্যাম্পে যোগ দেবে।’ ইংল্যান্ডের তৃতীয় স্তর লিগ ওয়ানের দল ইপসউইচ টাউনের অনূর্ধ্ব-১৮ দলে খেলেন ইউসুফ। যুব দলে তাঁকে ফরোয়ার্ড হিসেবে দেখানো হলেও তাঁর ক্লাবের ওয়েবসাইটে ইউসুফকে মিডফিল্ডার হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে।

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরব।

অনূর্ধ্ব-২৩ দল দিয়ে এবার দ্বিতীয় দফায় বাফুফের সঙ্গে কাজ করতে যাচ্ছেন মারুফুল। এর আগে ২০১৫ সালে সাফ ফুটবলের এক মাস আগে ফাবিও লোপেজকে সরিয়ে তাঁকে জাতীয় দলের দায়িত্ব দিয়েছিল বাফুফে। এবার জেনে-বুঝেই হয়তো ‘মৃত্যুকূপে’ ঝাঁপ দিলেন চট্টগ্রাম আবাহনী কোচ।

প্রতিপক্ষের নামগুলো শুনলেই স্পষ্ট হয়ে যাবে সেটা। ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরব। শক্তিশালী প্রতিপক্ষ দলগুলোর বিপক্ষে লড়াইয়ের জন্য সহকারী কোচ হিসেবে মারুফুল বেছে নিয়েছেন মাসুদ কায়সার ও আবদুল কাইয়ুম সেন্টুকে। গোলরক্ষক কোচ হিসেবে আছেন মোহাম্মদ আতিকুজ্জামান।

default-image

২৫ অক্টোবর কুয়েতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করার পর যথাক্রমে ২৮ ও ৩১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ উজবেকিস্তান ও সৌদি আরব। ১১ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে সেরা রানার্সআপ পাবে আগামী বছর অনুষ্ঠেয় এশিয়ান কাপের টিকিট। স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে উজবেকিস্তান। যুব দলে জাতীয় দলের ১১ সদস্য থাকলেও বাংলাদেশের জন্য পরবর্তী সময় রাউন্ডে যাওয়ার কাজটি অসম্ভবই বলা যায়। দলের লক্ষ্য নিয়ে এখনই কিছু বলতে চান না মারুফুল। আগামীকাল সকাল থেকে শুরু হবে দলের অনুশীলন।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন