বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নুনোর অধীনে শুরুটা ভালো হলেও শেষ এক মাসে ছন্দ হারিয়ে ফেলে টটেনহাম। নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়েস্ট হামের বিপক্ষে হারের পাশাপাশি কনফারেন্স লিগে হেরেছে ডাচ্ ক্লাব ভিতেসের বিপক্ষেও।

সব মিলিয়ে নুনোকে বরখাস্ত করতে সময় নেয় টটেনহাম। তাঁর জায়গায় কন্তেকে বসাতে অবশ্য খুব বেশি ভাবার সময় নেয়নি লন্ডনের ক্লাবটি। এর আগে মৌসুমের শুরুতে কন্তেকে পাওয়ার চেষ্টা করেও সফল হয়নি টটেনহাম। এবার তাদের সে আশা পূরণ হলো।

এর আগে জুভেন্টাস, চেলসি, ইন্টার মিলান ও ইতালি জাতীয় দলের দায়িত্বে ছিলেন কন্তে। দুই বছর চেলসির দায়িত্বে থেকে দলটাকে একবার লিগ ও একবার এফএ কাপ জিতিয়েছেন। সর্বশেষ ইন্টার মিলানের হাহাকার দূর করেছেন তিনি। ১০ বছর পর ইন্টারকে জিতিয়েছেন লিগ শিরোপা।

কন্তেকে পেয়ে টটেনহামও যেমন খুশি। কন্তেও প্রায় তিন বছর পর ইংল্যান্ডে ফিরতে পেরে খুশি। টটেনহাম ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে কন্তে বলেন, ‘প্রিমিয়ার লিগের ক্লাবে কোচিংয়ে ফিরতে পেরে আমি অত্যন্ত খুশি। ক্লাবটির হয়ে সেখানে আমার নায়ক হওয়ার আকাঙ্ক্ষা রয়েছে। টটেনহাম হটস্পারের আধুনিক সুযোগ–সুবিধা আছে। তাদের স্টেডিয়াম বিশ্বের অন্যতম সেরা। দলের সঙ্গে কাজ শুরু করার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না।’

কোচ বদল করতে যাচ্ছে ইংল্যান্ডের আরেক ক্লাব নিউক্যাসল ইউনাইটেড। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ ৩০ কোটি পাউন্ডে নিউক্যাসলের মালিকানা কিনে নেন। এরপর বদলটা শুরু হয়েছে কোচ স্টিভ ব্রুসকে বিদায় করার মধ্য দিয়ে। তাঁর জায়গায় আর্সেনালের সাবেক কোচ উনাই এমেরিকে নিয়ে আসা হতে পারে— এমন গুঞ্জন চলছে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন