বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

উলে গুনার সুলশারের অধীনে ভালো করছে না ম্যানচেস্টার ইউনাইটেড। সুলশারের কৌশল নিয়েও নাকি অসন্তুষ্ট রোনালদো। এরপর ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগেও জায়গা না পেলে ২০২৩ পর্যন্ত চুক্তি থাকলেও হয়তো ২০২২ সালের জুনেই দল ছাড়তে পারেন রোনালদো। সে ক্ষেত্রে পাঁচটি সম্ভাব্য গন্তব্য খুঁজে পাওয়া যাচ্ছে রোনালদোর জন্য।

পিএসজি
এ মৌসুমেই প্যারিস সেন্ট জার্মেইয়ে যেতে পারতেন রোনালদো। যখন জুভেন্টাস ছাড়তে চেয়েছিলেন, তখনই এ সম্ভাবনা জেগেছিল। এক দলে মেসি-রোনালদোকে দেখার সম্ভাবনার কথা ভেবে বেশ আলোড়নও উঠেছিল। কিন্তু কিলিয়ান এমবাপ্পেকে ছেড়ে রোনালদোকে নিতে চায়নি পিএসজি। কিন্তু আগামী মৌসুমে এমবাপ্পে ক্লাব ছাড়তে বদ্ধপরিকর। সে ক্ষেত্রে এমবাপ্পের শূন্যস্থান পূরণে রোনালদোর কথা ভাবতেই পারে পিএসজি।

default-image

রিয়াল মাদ্রিদ
৯ বছরের সম্পর্ক শেষ করে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়েছেন। নতুন চ্যালেঞ্জের খোঁজে জুভেন্টাসে গিয়ে কাঙ্ক্ষিত সাফল্য পাননি। এ বছর আবার ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন বন্ধুর মাধ্যমে। কিন্তু রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে আগ্রহ দেখানো হয়নি। কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, রোনালদোকে তিনি ভালোবাসলেও এখন আর তাঁকে রিয়ালে ফেরানো সম্ভব হচ্ছে না। তবে এখনো রিয়ালের সঙ্গে সুসম্পর্ক আছে রোনালদোর। গত বছর কোনো শিরোপা না জেতা দলটি এ মৌসুমেও শিরোপা–খরার মধ্য দিয়ে গেলে, আগামী বছর রোনালদোর কথা ভেবে দেখতেও পারে।

স্পোর্তিং লিসবন
এর আগে বহুবার নিজের ঘরে ফেরার কথা বলেছেন রোনালদো। সে ঘর ওল্ড ট্রাফোর্ড নয়। ইউনাইটেডে যাওয়ার আগে রোনালদো আবির্ভাবের কথা জানিয়েছেন যে ক্লাবে, সেই স্পোর্তিং। পর্তুগিজ এই ক্লাবে রোনালদো ফিরুক, সে আশা করেন তাঁর মা। রোনালদোও বেশ কয়েকবার জানিয়েছেন, কখনো দেশে ফিরলে স্পোর্তিংয়েই যাবেন।

default-image

ইন্টার মায়ামি
ডেভিড বেকহাম অনেক দিন ধরেই স্বপ্ন দেখছেন, যুক্তরাষ্ট্রে তাঁর মালিকানাধীন ক্লাবে মহাতারকাদের এনে ব্র্যান্ড হিসেবে দাঁড় করাবেন। মেসি-রোনালদোকে খেলানোর স্বপ্ন লুকানোর চেষ্টাও করেননি ইংলিশ সুপারস্টার। ২০২০ সালে দেখা স্বপ্ন হয়তো আগামী বছরই পূরণ করতে পারবেন বেকহাম। তবে এ ক্ষেত্রে রোনালদোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নাগরিক ক্যাথরিন মায়োরগার করা ধর্ষণের মামলা ভূমিকা রাখবে অনেকটাই।

বার্সেলোনা
অসম্ভব মনে হতে পারে। কিন্তু ফুটবলে কিছুই বলা যায় না। বার্সেলোনার সাবেক পরিচালক টনি ফ্রেইসা তো বিশ্বাস করেন, বার্সেলোনা চাইলে এখন রোনালদোকে টানতেই পারে। এমন অবিশ্বাস্য কিছু করার নাকি এখনই সময়। আর এ মৌসুমেই ম্যানচেস্টার সিটিতে যাওয়ার চেষ্টা করে রোনালদো বুঝিয়ে দিয়েছেন, যতই সাবেক দলের জন্য ভালোবাসা থাকুক, ক্যারিয়ারের জন্য যেকোনো সিদ্ধান্ত নিতে আপত্তি নেই তাঁর।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন