default-image

পেনাল্টিতে একদম ওয়েস্টহাম গোলকিপার লুকাস ফ্যাবিয়ানস্কির সোজা বল মেরেছেন জর্জিনিও। সেটি গ্রিপে নিতে কোনো বেগই পেতে হয়নি ফ্যাবিয়ানস্কিকে। ততক্ষণে আলোচনায় উঠে গেছে, ইতালিকে বিশ্বকাপে যেতে না দেওয়া জর্জিনিও আজ বুঝি চেলসিকেও ভোগালেন। নিজেদের মাঠে আগের তিন ম্যাচে জয় না পাওয়া চেলসির আত্মবিশ্বাসের জন্যও আজ জয়টা দরকার ছিল!

কয়েক মিনিট বাদে জর্জিনিওর সেই ক্ষতে প্রলেপ দিয়েছেন বদলি ক্রিশ্চিয়ান পুলিসিক। ৯১ মিনিটে বাঁ প্রান্ত থেকে মার্কোস আলোনসোর ক্রসে বক্সের মধ্যে থেকে গোলটি করেছেন যুক্তরাষ্ট্রের এই ফরোয়ার্ড।

ঘরের মাঠে সর্বশেষ তিন ম্যাচে চেলসি শুধু হারেনি, গোলও খেয়েছে ১১টি। রিয়াল মাদ্রিদের কাছে দুই লেগ মিলিয়ে হেরে বাদ পড়েছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেও। স্বাভাবিকভাবে আলোচনায় ছিল চেলসির পথ হারানোর বিষয়টি। আজকের জয়ে কিছুটা হলেও হালে পানি পাবে টুখেলের শিষ্যরা।

default-image

গত কয়েক ম্যাচে চেলসিকে বেশ ভুগিয়েছিল তাদের রক্ষণভাগ। একটু ঝাঁকুনিতেই কেঁপে উঠছিলেন ডিয়েগো সিলভা, সিজার আসপিলিকেতারা। আজ তাদের রক্ষণভাগে তেমন আতঙ্ক সৃষ্টি করতে পারেননি ডেভিড ময়েসের ওয়েস্ট হাম। চেলসির ফরোয়ার্ডরা গোল মিস না করলে কার্যত ম্যাচটা অনেক আগেই তারা জিতে যায়। ওয়েস্টহামের গোলপোস্টে ২৬টি শট নিয়েছে তারা। বল দখলেও ছিল অনেক এগিয়ে। শুধু গোলটাই পাওয়া হচ্ছিল না। ৭৬ মিনিটে বদলি নামা পুলিসিক সেই কাজটা করেছেন।

অবশ্য ওয়েস্টাহাম তার আগেই পরিণত হয়েছে ১০ জনের দলে। কারণ ৮৫ মিনিটে লুকাকুকে পেছন থেকে টেনে ধরেন ওয়েস্টহাম ডিফেন্ডার ডসন। পেনাল্টির পাশাপাশি ডসনকে লাল কার্ডও দেখান রেফারি। কিন্তু জর্জিনিও পেনাল্টিটি কাজে লাগাতে ব্যর্থ হলেও শেষ পর্যন্ত পুলিসিকে রক্ষা চেলসির।

এই জয়ে তিনেই থাকল চেলসি। ৩২ ম্যাচে তাদের পয়েন্ট ৬৫। ৩৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে ওয়েস্টহাম।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন