ইনিয়েস্তার অর্জনকে স্পর্শ করতে পারেন কি না কিংবা ইনিয়েস্তার মতো নিয়মিত ফুটবল মাঠে জাদু দেখাতে পারেন কি না, সেটা ভবিষ্যতেই বোঝা যাবে। কিন্তু আগামী মৌসুম থেকে পেদ্রি এমন এক পদক্ষেপ নিতে যাচ্ছেন, যাতে অন্তত এক ক্ষেত্রে ইনিয়েস্তার সমানই হয়ে যাচ্ছেন তিনি। ইনিয়েস্তার বিখ্যাত ৮ নম্বর জার্সি গায়ে চড়াতে যাচ্ছেন তিনি।

বার্সেলোনার স্বর্ণযুগে ৮ নম্বর জার্সি পরে খেলতেন ইনিয়েস্তা। জাভির ৬, ইনিয়েস্তার ৮, মেসির ১০, পুয়োলের ৫—খেলোয়াড়দের পাশাপাশি বার্সায় তাঁদের জার্সি নম্বরগুলোও বিখ্যাত হয়ে গিয়েছিল। এবার নিজের ‘আইডল’ ইনিয়েস্তার ৮ নম্বর জার্সিটা নিজের করে নিচ্ছেন পেদ্রি। কাতালান সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে এ খবর।

default-image

স্পোর্তের খবর অনুযায়ী, পেদ্রি নিজেই বার্সেলোনার কাছে ৮ নম্বর জার্সির আবদার করেছেন। গত মৌসুমে এই জার্সি পরে খেলেছিলেন কিংবদন্তি ডিফেন্ডার দানি আলভেজ। ছয় মাসের চুক্তি শেষে আলভেজ এর মধ্যেই দ্বিতীয়বারের মতো বার্সেলোনা-অধ্যায়ের সমাপ্তি টেনেছেন। ফলে ৮ নম্বর জার্সিও ফাঁকা হয়ে গিয়েছে, অপেক্ষায় আছে পরবর্তী খেলোয়াড়ের। আর সে সুযোগই নিতে যাচ্ছেন পেদ্রি। এর আগে ১৬ নম্বর জার্সি পরে খেলতেন তিনি।

শুধু ইনিয়েস্তাই নন, এই জার্সি পরে বার্সেলোনায় বিখ্যাত হয়েছিলেন বুলগেরিয়ান স্ট্রাইকার রিস্টো স্টইচকভও। ইনিয়েস্তা যাওয়ার পর আলভেজ ছাড়াও এই জার্সি শোভা পেয়েছে বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ, ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলোর গায়ে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন