default-image
বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে খেলতে নামার আগে কাতারের দোহায় শক্তিশালী ইরানের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার আমন্ত্রণ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সে সুযোগটি নেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন।


বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে চায় এশিয়ান অঞ্চল থেকে নিয়মিত বিশ্বকাপ খেলা দেশ ইরান। পাঁচ দিন আগে খবরটি প্রকাশিত হওয়ার পর ফুটবলপ্রেমীদের মধ্যে ম্যাচটি নিয়ে আগ্রহ দেখা গিয়েছিল তুঙ্গে। কিন্তু সেই রোমাঞ্চে পানি ঢেলে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইরানের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে না বাংলাদেশ। বরং অন্য কোনো দলের সঙ্গে খেলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা।

৫ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচটি। ইরানের সঙ্গে প্রীতি ম্যাচটি হতে পারত বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের ভালো প্রস্তুতির সুযোগ। কেননা ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ানকাপের বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ। আর ম্যাচটি হওয়ার কথা রয়েছে দোহাতেই। শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে খেলা আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার সুযোগ থাকলেও, সেই সুযোগটা নিল না বাফুফে। এদিকে জাতীয় দল কবে থেকে প্রস্তুতি শুরু করবে তা এখনো জানাতে পারেনি দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপ ‘ই’ তে বাংলাদেশের সঙ্গে আছে ভারত, আফগানিস্তান, কাতার ও ওমান।

বিজ্ঞাপন
মন্তব্য করুন