বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৮-২৪ মে কলকাতায় এএফসি কাপে খেলবে বসুন্ধরা কিংস। ওই সময় তিনি বসুন্ধরা কিংসের জার্সিতে খেলতে পারবেন, বিষয়টা নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে জাতীয় দলের হয়ে খেলতে পারবেন কি না, তা পরে জানাবে বাফুফে।

এলিটাকে দেশি ফুটবলার হিসেবে খেলানোর সুযোগ পেয়ে খুশি বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, ‘আমরা দেশি ফুটবলার হিসেবে খেলানোর জন্য এএফসির কাছে তার নাম নিবন্ধনের চিঠি পাঠিয়েছিলাম। এএফসি তাকে বাংলাদেশের ফুটবলার হিসেবেই নাম নিবন্ধন করেছে। তার আইডি নম্বরও আমরা পেয়ে গেছি। এএফসি কাপে এলিটাকে স্থানীয় ফুটবলার হিসেবে খেলাতে পারলে আমাদের দলের শক্তি নিঃসন্দেহে আরও বাড়বে।’

default-image

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের এএফসি কাপে প্রথম ম্যাচ ১৮ মে, প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। এরপর ২১ ও ২৪ মে বসুন্ধরা কিংস খেলবে মোহনবাগান ও গোকুলাম কেরালার বিপক্ষে। এই ম্যাচগুলোতে এখন কিংসলিকে মাঠে নামানোর ব্যাপারে আর কোনো বাধা রইল না বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের।

২০১১ সালে প্রথম বাংলাদেশে খেলতে আসেন কিংসলি। সেবার আরামবাগ ক্রীড়াচক্রের হয়ে খেলেন তিনি। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, বিজেএমসিতে খেলেছেন। ২০১৫ সালে চট্টগ্রামে অনুষ্ঠিত শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম আবাহনীর হয়ে মাঠ মাতিয়েছিলেন কিংসলি।

ওই বছরই তিনি বাংলাদেশের নাগরিকত্বের আবেদন করেন। শেষ পর্যন্ত বাংলাদেশের নাগরিকত্ব পান গত বছর মার্চ মাসে। আর বাংলাদেশি পাসপোর্ট হাতে পান গত বছর সেপ্টেম্বর মাসে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন