default-image
>প্রিমিয়ার লিগে উত্তর বারিধারাকে ৪-১ গোলে হারিয়েছে মোহামেডান

চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের বিপক্ষে ৪-০ গোলে হারের শোক মোহামেডানের জন্য সম্ভবত শক্তিতে পরিণত হয়েছে। পরের ম্যাচে ঘরের মাঠ কুমিল্লায় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে ১-০ গোলে হারিয়ে দেয় তারা। প্রিমিয়ার লিগে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর বারিধারার বিপক্ষে সাদা-কালোরা পেয়েছে ৪-১ গোলের বড় জয়।

৫২ মিনিট পর্যন্ত আত্মঘাতী গোলে এগিয়ে ছিল মোহামেডান। ৫৩ মিনিটে বারিধারাকে সমতায় ফেরায় মারুফ আহমেদ। এখান থেকে ঘুরে দাঁড়িয়ে একটি করে গোল করে মোহামেডানকে টানা দুই জয় এনে দেন বদলি হয়ে নামা আমির হোসেন বাপ্পী, সুলেমান ডায়াবাতে ও উগুচুকু মনেকে।

তারকা নেই, দলীয় শক্তিতে এবার দুর্দান্ত খেলছে মোহামেডান। তিনজন খেলোয়াড়ের নাম বিশেষভাবে উল্লেখ করতেই হচ্ছে। জাপানি হোল্ডিং মিডফিল্ডার ও অধিনায়ক ঊরু নাগাতা। সেন্টারব্যাকের সামনে দাঁড়িয়ে রক্ষণভাগকে সুরক্ষা দিয়ে থাকেন তিনি। ঝাঁকড়া চুলের নাইজেরিয়ান মিডফিল্ডার উগুচুকে চষে বেড়ান সারা মাঠ। আর আক্রমণভাগের মূল অস্ত্র মালিয়ান স্ট্রাইকার সুলেমান ডায়াবাতে।এই তিন স্তম্ভের ওপর দাঁড়িয়ে ৬ ম্যাচে ৪ জয় আদায় করে নিয়েছে সাদা-কালোরা। এদের পেছনে কলকাঠি নাড়াচাড়া করছেন অস্ট্রেলিয়ান কোচ শিন লেন।

আজ ৩১ মিনিটে মোহামেডানের এগিয়ে যাওয়া আত্মঘাতী গোলে। হাবিবুর রহমান সোহাগের ফ্রিকিক ‘ক্লিয়ার’ করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন বারিধারা অধিনায়ক সুমোন রেজা। ৫২ মিনিটে দলকে সমতায় ফিরিয়ে সেই আত্মঘাতী গোলের প্রায়শ্চিত্ত করেন মারুফ আহমেদ। নয়ন মিয়ার কর্নার থেকে ভলিতে গোলটি করেন মারুফ। ব্যস, বারিধারার দৌড় এই পর্যন্তই।

ম্যাচে বাকি সময়টুকু সাদা-কালো শো। ২২ ( ৭১ থেকে ৯৩) মিনিটের ব্যবধানে ৩ গোল! উরু নাকাতা রক্ষণভাগের ওপর দিয়ে থ্রু দিলে দ্রুত গতির ডায়াবাতেকে ধরে রাখতে পারেনি বারিধারা রক্ষণ। ৭১ মিনিটে গোল করালেন বদলি বাপ্পীকে দিয়ে। ডায়াবাতের ডান প্রান্ত থেকে নেওয়া ক্রসে গোলমুখ থেকে শুধু মাথা লাগানোর কাজটি করেছেন বাপ্পী।

৪ মিনিট পরেই নিজের নামের পাশে গোল লিখিয়েছেন মালিয়ান স্ট্রাইকার। ঊরুর বাতাসে ভাসানো ‘থ্রু’ ক্লিয়ার করেছিল বারিধারা ডিফেন্ডার। ফিরতি বল নিয়ন্ত্রণে নিয়ে বাম প্রান্তের দৌড়ে বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান তিনি। দুর্দান্ত এক গোল। এই নিয়ে লিগে দ্বিতীয় গোল করলেন ডায়াবাতে।

অতিরিক্ত সময়ে উগুচুকুকে দিয়ে গোলের হালি পূরণ করিয়েছেন ডায়াবাতে। তাঁর রক্ষণচেরা পাস ধরে এক ডিফেন্ডারকে ঘোল খাইয়ে গোলরক্ষককে সাইড স্টেপে ফেলে গোল করেন উগুচুকু। এমন ম্যাচে করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও গ্যালারি মাতিয়েছেন কয়েক শ মোহামেডান দর্শক। এই জয়ে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে মোহামেডান। ৫ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতে বারিধারা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0