বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ শেষে নেইমারদের উচ্ছ্বাস
বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ শেষে নেইমারদের উচ্ছ্বাস টুইটার

চ্যাম্পিয়নস লিগ তিনি আগেও জিতেছেন, তবে সেটা বার্সেলোনার হয়ে ২০১৪-১৫ মৌসুমে। তবে তখন তিনি লিওনেল মেসির ছায়ায়। সেই ছায়া থেকে বের হয়ে বড় কিছু করার যে স্বপ্ন নিয়ে নেইমার ২০১৭ সালে পিএসজিতে যোগ দিয়েছেন, তা পূরণ হয়নি এখনো। আর জেতা হয়নি চ্যাম্পিয়নস লিগ। স্বপ্ন পূরণ হয়নি পিএসজিরও। ২০ কোটি ২২ লাখ ইউরো দিয়ে নেইমারকে কেনা, তারপর কিলিয়ান এমবাপ্পে ও নেইমারকে নিয়ে দুর্দান্ত একটা আক্রমণভাগ গড়ার পরও ইউরোপসেরা হওয়ার স্বপ্ন অধরাই থেকে গেছে ফরাসি চ্যাম্পিয়নদের। খুব কাছে গিয়েও গত মৌসুমে ফাইনালে হারতে হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে।
এবার সেই বায়ার্নকেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিয়েছে পিএসজি। আগেই বিদায় নিয়েছে চ্যাম্পিয়নস লিগের আরেক পরাশক্তি বার্সেলোনাও। পিএসজির সামনে সেমিফাইনালে পড়বে ম্যানচেস্টার সিটি-বরুসিয়া ডর্টমুন্ড ম্যাচের জয়ী দল। দুই লেগের এই বাধা পেরোতে পারলেই আবার ফাইনাল। গতকাল রাতে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর নেইমারও বলে দিয়েছেন, ‘এখন আমরা আরও বড় কিছুর দিকে তাকাতেই পারি।’
সব দেখেশুনে মনে হতেই পারে, এবারই বুঝি পিএসজির সেরা সুযোগ চ্যাম্পিয়নস লিগ জেতার। আসলেই কি তা–ই? ফুটবলপ্রেমী পাঠকেরা কী ভাবছেন?

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন