বিজ্ঞাপন

পগবা ও দিয়ালোই প্রথম দুই ফুটবলার নন এর আগে এফএ কাপ ফাইনালে চেলসিকে হারানোর পর লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরী আর ডিফেন্ডার ওয়েসলি ফোফানাও ওয়েম্বলিতে ফিলিস্তিনের পতাকা উড়িয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচ শেষে গ্যালারিতে থাকা এক ভক্তের কাছ থেকে ফিলিস্তিনের পতাকা নেন পগবা। এই মৌসুমে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের শেষ ম্যাচে ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করেন বিশ্বকাপজয়ী এ তারকা।

default-image

আল-আকসা মসজিদকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে। এক হিসেব অনুযায়ী, ইসরায়েলি বিমান হামলায় এখন পর্যন্ত ২১৩ জন ফিলিস্তিনি মারা গেছেন। এর মধ্যে ৬১ শিশু ও ৩৬ নারীও রয়েছেন। আহত হয়েছেন প্রায় ১৫০০। ফিলিস্তিনি সংগঠন হামাসের রকেট হামলায় ১২ জন ইসরায়েলিও মারা গেছেন।

পগবা ও দিয়ালোর ফিলিস্তিনি পতাকা নিয়ে মাঠে প্রদক্ষিণের ব্যাপারে কথা বলেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গুনার সুলশার, ‘আমাদের খেলোয়াড়েরা বিভিন্ন সংস্কৃতি থেকে এসেছেন। আমার মনে হয় তারা ভিন্ন মত অবলম্বন করলে তার প্রতি সম্মান দেখানো উচিত। আমার খেলোয়াড়েরা যদি ফুটবলের বাইরের কোনো কিছু নিয়ে ভেবে থাকে সেটা ইতিবাচক বিষয়।’

ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে ম্যাচ শেষে খেলোয়াড়েরা কোনো দেশের পতাকা ওড়ালে শাস্তি দেয় না ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

ম্যাচের ১৫ মিনিটে এডিনসন কাভানির গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ৭৬ মিনিটে ব্রায়ানের গোলে সমতায় ফেরে ফুলহাম। ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি লিগ শিরোপা জয় নিশ্চিত করেছে আগেই। কাল অবশ্য ব্রাইটনের কাছে ৩-২ গোলে হেরেছে পেপ গার্দিওলার দল।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন