বার্সেলোনা তারকা লিওনেল মেসি
বার্সেলোনা তারকা লিওনেল মেসিছবি: টুইটার

ম্যানচেস্টার সিটি ও পিএসজির নাম শোনা গিয়েছে গত আগস্টে, লিওনেল মেসি যখন বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। তারপর মেসিকে অন্তত বেতন দিতে পারবে, এমন ক্লাবগুলোর মধ্যে আগ্রহে এগিয়ে ছিল পেট্রো ডলার–সমৃদ্ধ দুই ক্লাব। কিন্তু আতলেতিকো মাদ্রিদ! কেন? কীভাবে!

খালি চোখে এ প্রশ্নের উত্তর সবার জানা। বার্সেলোনা তারকা বিশ্বসেরাদের একজন। কোন ক্লাব তাঁকে পেতে চাইবে না! কিন্তু এই ‘কেন’টা টাকা-পয়সার জায়গা থেকে।

এল মুন্দো কদিন আগে বার্সার সঙ্গে মেসির সর্বশেষ চুক্তিপত্র ফাঁস করেছে। চার বছরের এই চুক্তিতে মেসির মৌসুমপ্রতি আয় প্রায় ১৪ মিলিয়ন ইউরো। আতলেতিকো কি সব ঠিক রেখে এর ধারে-কাছেও বেতন দিতে পারবে মেসিকে?

বিজ্ঞাপন

বেশির ভাগের জবাব সম্ভবত ‘না’। তাহলে মেসিকে নিয়ে সাম্প্রতিক দলবদলের গুঞ্জনে আতলেতিকোর কথা উঠছে কেন? এর পেছনে অন্য সব কারণের সঙ্গে মনস্তাত্ত্বিক বিষয়ও আছে। লুইস সুয়ারেজ!

উরুগুয়ে তারকা বার্সায় থাকতে তাঁর সঙ্গে বন্ধুত্বের জুটি গড়েছেন মেসি। সেই জুটি দিন দিন আরও গাঢ় হচ্ছে। মেসির জাতীয় দল সতীর্থ আনহেল কোরেয়া তাই বার্সা থেকে সুয়ারেজের প্রস্থানের বিষয়টি মনে করিয়ে দিয়ে সুযোগ নিতে ছাড়লেন না।

default-image

সুযোগ নেওয়া বলতে মেসিকে আতলেতিকোয় আসার দাওয়াত দিয়ে রাখা। জুনে বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে।

আর্জেন্টাইন তারকার জন্য মাদ্রিদের ক্লাবটির দরজা খোলা বলে জানালেন আতলেতিকোর এ আর্জেন্টাইন ফরোয়ার্ড, ‘মেসির জন্য আতলেতিকোর দরজা খোলা। আশা করি, সবকিছু এমন ভালোভাবেই চলবে। আমরা মৌসুমটা সন্তুষ্টি নিয়ে শেষ করতে চাই।’ ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আতলেতিকো।

কোরেয়া আতলেতিকোয় মেসিকে আসার কথা বলেছেন সুয়ারেজের প্রসঙ্গ তুলে। গত মৌসুম শেষে বার্সার কোচ হয়ে আসেন রোনাল্ড কোমান।

এরপরই ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডকে বার্সার সদর দরজা দেখিয়ে দেওয়া হয়। বার্সার পক্ষ থেকে বলা হয়, ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনায় নেই উরুগুয়ে তারকা। এ নিয়ে তখন বেশি বিতর্কও হয়।

default-image

সুয়ারেজের বিতর্কিত সেই প্রস্থানের পর তাঁর বন্ধু মেসিও মুখ বুজে থাকেননি। ঝাল ঝেড়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে, নিজের ক্লাবের প্রতি।

কোরেয়া সেই সময়কে মনে করে টিওয়াইসি স্পোর্টসকে বলেছেন, ‘সুয়ারেজের মতো ফরোয়ার্ডকে বার্সেলোনা কীভাবে ছেড়ে দিল, তা আমি বুঝি না। সে অবিশ্বাস্য খেলোয়াড়। তাকে পেয়ে আমরা খুব সুখী।’

লা লিগার এ মৌসুমে ১৪ গোল করে সবার ওপরে সুয়ারেজ।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন