করোনা পজিটিভ হওয়ার পর ইতালিতে কোয়ারেন্টিনে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো
করোনা পজিটিভ হওয়ার পর ইতালিতে কোয়ারেন্টিনে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ফাইল ছবি

ভীষণ খেপেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। করোনা পজিটিভ হওয়ায় খেলতে পারছেন না বার্সেলোনার বিপক্ষে। কোভিড-১৯ পরীক্ষা ব্যবস্থার ওপর থেকে জুভেন্টাস তারকার মনই উঠে গেছে! সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ক্ষোভ ঝেড়েছেন রোনালদো।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে আজ রাতে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সা। এ ম্যাচ খেলতে হলে ন্যূনতম ২৪ ঘণ্টা আগে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হতে হতো রোনালদোকে। কিন্তু সেটি হয়নি, শেষ পরীক্ষায় আবারও পজিটিভ হয়েছেন পর্তুগিজ তারকা। হতাশ রোনালদো তাই ইনস্টাগ্রামে ক্ষোভ ঝেড়েছেন একটু অন্যভাবে।

এক পোস্টে তিনি নিজের সুস্থতার কথা জানিয়ে লেখেন, ‘সুস্থ ও ভালো অনুভব করছি। এগিয়ে যাও জুভেন্টাস।’ এ পোস্টেরই মন্তব্যে রোনালদো লেখেন, ‘পিসিআর পরীক্ষা ভুয়া।’ করোনা শনাক্তের জন্য পিসিআর টেস্ট (পলিমেরাস চেইন রি-অ্যাকশন) করা হয়। রোনালদো এ পরীক্ষার ফল কতটা নির্ভুল তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

ইনস্টাগ্রামে রোনালদোর অনুসারী ২৪ কোটি ১০ লাখ। প্রায় দেড় ঘণ্টা পর পিসিআর পরীক্ষা নিয়ে করা মন্তব্যটি মুছে ফেলেন রোনালদো। দেশের হয়ে নেশনস কাপের দায়িত্ব পালনের সময় গত ১৩ অক্টোবর প্রথমবার করোনা পজিটিভ হন রোনালদো।

পর্তুগাল থেকে ইতালিতে ফেরার পর কোয়ারেন্টিনে রয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এ তারকা। এর মধ্যে পর্তুগিজ টিভি চ্যানেল ‘টিভি১’ জানিয়েছে পাঁচবার ব্যালন ডি’অর জয়ী রোনালদো নাকি ১৮ বার করোনা পজিটিভ হয়েছেন। সংবাদ সংস্থা এএফপির খবরে এ তথ্য দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

করোনা পজিটিভ হওয়ার পর চার ম্যাচে মাঠের বাইরে রইলেন রোনালদো। এখন লিওনেল মেসির বার্সেলোনার বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামার আশা করতে হবে তাঁর সমর্থকদের। গোটা বিশ্বে করোনা শনাক্ত করায় পিসিআর টেস্ট সবচেয়ে প্রচলিত পরীক্ষা-পদ্ধতি। গলনালি শ্লেষ্মা কিংবা থুতু নিয়ে এ পরীক্ষা করা হয়।

মন্তব্য পড়ুন 0