করোনার কাছে হারই মানতে হলো স্বাধীন বাংলা দলের ফুটবলার কে এন নওশেরুজ্জামানকে। প্রায় দুই সপ্তাহ রাজধানীর একটি হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় আজ ইন্তেকাল করেছেন খ্যাতিমান এই স্ট্রাইকার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর সংবাদ প্রথম আলোকে নিশ্চিত করেছেন নওশেরুজ্জামানের চাচাতো ভাই সাইদুজ্জামান, ‘হাসপাতালে আজ রাত সাড়ে নয়টায় মারা গিয়েছেন ভাই।’

বিজ্ঞাপন
default-image

নওশেরুজ্জামানের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

চলতি মাসের প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত হন নওশের। একই সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছিলেন তাঁর স্ত্রীও। বাড়িতে চিকিৎসা নিয়ে স্ত্রী সুস্থ হয়ে উঠলেও নওশেরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হলো না তাঁর।

বিজ্ঞাপন

তরুণ বয়সে তিনি যোগ দিয়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলে। দীর্ঘদিন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন। সত্তর দশকে ঢাকার ফুটবলের অন্যতম তারকা ছিলেন তিনি। ফুটবলের পাশাপাশি ক্রিকেটও খেলেছেন। মোহামেডান ক্রিকেট দলের ওপেনারও ছিলেন নওশের। তাঁর প্রথম জানাজা কাল সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর মুন্সীগঞ্জে দ্বিতীয় জানাজা শেষে চাঁদপুরে দাফন করা হবে।

মন্তব্য পড়ুন 0