করোনা দুশ্চিন্তায় ফেলছে গার্দিওলাকে

মাহরেজ ও লাপোর্তের চোট দুশ্চিন্তায় ফেলছে গার্দিওলাকে
মাহরেজ ও লাপোর্তের চোট দুশ্চিন্তায় ফেলছে গার্দিওলাকে ছবি: রয়টার্স
বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ শুরু হবে আর পাঁচ দিন পর। ম্যানচেস্টার সিটি অবশ্য প্রথম সপ্তাহে নামছে না। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে খেলায় পেপ গার্দিওলার দলকে এক সপ্তাহের ‘ছুটি’ দিয়েছে লিগ কর্তৃপক্ষ, সূচিতে প্রথম সপ্তাহে সিটির ম্যাচ রাখা হয়নি। গার্দিওলা তাতে এখন আরেকটু স্বস্তিই পাচ্ছেন। আজ যে খবর এল, সিটির দুই ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন!

সিটির অফিশিয়াল একাউন্ট থেকে টুইটে জানিয়ে দেওয়া হয়েছে, আক্রান্ত দুজন হচ্ছেন ডিফেন্ডার আয়মেরিক লাপোর্ত ও ফরোয়ার্ড রিয়াদ মাহরেজ। ‘ক্লাবের সবাই রিয়াদ ও আয়মেরিকের দ্রুত সেরে ওঠার প্রার্থনা করছে, যাতে ওরা শিগগিরই অনুশীলনে ফিরে আসতে পারে, নতুন মৌসুমে খেলতে নামতে পারে।’ স্কাই স্পোর্টস জানাচ্ছে, মাহরেজ ও লাপোর্ত দুজনই প্রিমিয়ার লিগ ও যুক্তরাজ্যের করোনাবিষয়ক স্বাস্থ্যনীতি মেনে বাসায় আইসোলেশনে আছেন। সিটি সমর্থকদের জন্য স্বস্তির খবর, দুজনের কারও শরীরেই করোনার লক্ষণ নেই।

default-image
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দুই ফুটবলারই নিজেরা ঠিকঠাক আছেন জানিয়ে সমর্থকদের স্বস্তি দেওয়ার চেষ্টা করেছেন। সিটির টুইটটি রি-টুইট করে মাহরেজ লিখেছেন, ‘সবার সুন্দর সুন্দর বার্তাগুলোর জন্য ধন্যবাদ। আমি ঠিকই আছি। সবাই সুস্থ থাকুন, নিজের যত্ন নিন।’ লাপোর্তও টুইট করেছেন, ‘সুন্দর বার্তার জন্য সবাইকে ধন্যবাদ। সবকিছু যতটা ভালো সম্ভব, ততটাই ভালো চলছে। আগামী কয়েকদিন আমি স্বাস্থ্যবিধি মেনে চলব। শিগগিরই ফিরব। সবাই নিজের যত্ন নিন।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মাহরেজকে সিটির একাদশে জায়গা পেতে বার্নার্দো সিলভার সঙ্গে লড়তে হতো এতদিন, এই মৌসুমে গার্দিওলা স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া থেকে নিয়ে এসেছেন ফরোয়ার্ড ফেরান তোরেসকেও। লাপোর্ত সিটির একাদশে অপরিহার্য নাম। রক্ষণে গার্দিওলা অন্য সব ফুটবলারকে বাজিয়ে দেখলেও চোটে না পড়লে লাপোর্তকে সাধারণত একাদশের বাইরে রাখেন না। গত মৌসুমে লাপোর্তের চোটই যে সিটির লিগ শিরোপা হারানোর অন্যতম বড় কারণ, তা ফুটবলবোদ্ধামাত্রই স্বীকার করেন। সেই লাপোর্তের করোনায় আক্রান্ত হওয়া সিটির জন্য বড় ধাক্কাই। তবে এই মৌসুমে গার্দিওলা বোর্নমাউথ থেকে ডাচ ডিফেন্ডার নাথান আকেকে নিয়ে এসেছেন, লাপোর্তের বিকল্প হিসেবে আকে তো আছেনই!

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

লিগে সিটির প্রথম ম্যাচেরও অবশ্য এখনো ১৪ দিন বাকি আছে। প্রিমিয়ার লিগের নতুন মৌসুম ১২ সেপ্টেম্বর শুরু হলেও সিটি প্রথম ম্যাচটা খেলবে ২১ সেপ্টেম্বর উলভারহ্যাম্পটনের মাঠে। সে ম্যাচে লাপোর্ত-মাহরেজকে না পেলেও সব পরিকল্পনামতো এগোলে পরের ম্যাচ থেকেই হয়তো দুজনকে পাবেন গার্দিওলা। সেপ্টেম্বরে লিগে সিটির ম্যাচই আছে আর একটি—২৭ সেপ্টেম্বর লেস্টারের বিপক্ষে নিজেদের মাঠে। এর মধ্যে ২৩ সেপ্টেম্বর অবশ্য লিগ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলতে হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন