করোনা নিয়েই ভিদা খেললেন আন্তর্জাতিক ম্যাচে, করলেন অধিনায়কত্বও।
করোনা নিয়েই ভিদা খেললেন আন্তর্জাতিক ম্যাচে, করলেন অধিনায়কত্বও।ছবি: রয়টার্স

ম্যাচের আগে করোনা নেগেটিভ জেনেই মাঠে নেমেছিলেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দোমাগজ ভিদা। ম্যাচে প্রথমার্ধের পুরোটা খেললেন অধিনায়ক হিসেবেই। কিন্তু এরপরই তাঁকে তুলে নেওয়া হয়। এরই মধ্যে খবর আসে, দ্বিতীয়বারের করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ তিনি। গত রাতে তুরস্কের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘটেছে এই ঘটনা।

ভিদার কেভিডে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে ক্রোয়েশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনই। তারা জানিয়েছে, ‘ক্রোয়েশিয়া জাতীয় দলের মেডিকেল স্টাফরা প্রথমে করোনা পরীক্ষার এই প্রতিবেদন পায়নি। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই খবরটা আসে। ভিদাকে এখন সঙ্গনিরোধ অবস্থায় রাখা হয়েছে।’

default-image
বিজ্ঞাপন

৩–৩ গোল ড্র হওয়া ম্যাচে অভিজ্ঞ এই ফুটবলার প্রথমার্ধে তুরস্ককে একটি পেনাল্টিও উপহার দেন। তুরস্কের টিম ম্যানেজমেন্টও ব্যাপারটি জানতে পারে প্রথমার্ধ শেষ হওয়ার পর। ততক্ষণে অবশ্য ক্রোয়েশিয়ান কোচ জ্লাতকো দালিচ ভিদাকে মাঠ থেকে তুলে নিয়েছেন।

তুরস্কের বিপক্ষে ম্যাচের আগে গত সোমবার ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়, তখন ফল নেগেটিভ আসে সবারই। সেই ফল নিয়েই ইস্তাম্বুলে প্রীতি ম্যাচটি খেলতে যায় ক্রোয়েশিয়ান দল। কিন্তু বুধবার সকালে দ্বিতীয়বার করোনা পরীক্ষার ফল হাতে আসার আগেই ম্যাচ খেলতে নামেন তাঁরা। ম্যাচের মধ্যেই করোনা পরীক্ষার ফল এলে ভিদা ও ক্রোয়েশিয়ান দলকে পড়তে হয়েছে বিব্রতকর অবস্থায়। রয়টার্স জানিয়েছে, ক্রোয়েশিয়ান দলের আরও একজন খেলোয়াড়ের করোনা পজিটিভ এসেছে, তিনি অবশ্য তুরস্কের বিপক্ষে ম্যাচে মাঠে নামেননি।

আপাতত সঙ্গনিরোধ অবস্থায় রাখা হচ্ছে ভিদাকে। তিনি ইস্তাম্বুলেরই ক্লাব বেসিকতাসের খেলোয়াড়। আপাতত তিনি কোয়ারেন্টিন করবেন তাঁর ক্লাবেই। আগামী শনিবার ইউরোপীয় নেশনস লিগের ম্যাচে ক্রোয়েশিয়া মাঠে নামবে সুইডেনের বিপক্ষে।

মন্তব্য পড়ুন 0