নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের আগে 
বাংলাদেশ ফুটবল দলের অনুশীলনে  জেমি ডে।
নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের আগে বাংলাদেশ ফুটবল দলের অনুশীলনে জেমি ডে।ছবি: প্রথম আলো

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জন্য স্বস্তির খবর। সোমবার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ হয়েছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। বুধবার কাতারের উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে তাঁর। করোনামুক্তির খবরটি প্রথম আলোকে জানিয়েছেন জেমি নিজেই এবং বুধবার তাঁর কাতার যাওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন তিনি। জেমি বলেন, ‘আমি এখন করোনা নেগেটিভ। বুধবার কাতার যাব আমি।’

দোহায় পৌঁছানোর পর তিন দিনের কোয়ারেন্টিনে থাকার নিয়ম। জেমির কোয়ারেন্টিন পর্বটি কমিয়ে আনার চেষ্টা করা হবে বাফুফের পক্ষ থেকে। যেন ৪ ডিসেম্বর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে ডাগআউটে দাঁড়াতে পারেন এই ইংলিশ কোচ।

বিজ্ঞাপন
default-image

এর আগে ১৫ নভেম্বর সকালে জেমির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছিল। ১৩ নভেম্বর মুজিব বর্ষ সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ। ম্যাচের পরের দিন শনিবার সকালে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনার নমুনা সংগ্রহ করা হয় টিম হোটেল থেকে। রোববার সকালে জানা যায় জেমি করোনায় আক্রান্ত হয়েছেন। এরপর থেকে হোটেলে আইসোলেশনে ছিলেন তিনি। গেল কয়েক দিন পেটের পীড়ায় ভুগছেন। এখন অন্তত স্বস্তির খবর করোনামুক্ত হয়ে দোহায় দলের সঙ্গে যোগ দেবেন জেমি।

মন্তব্য করুন